ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

নাটোরে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৬, ২২ জানুয়ারি ২০২৪

নাটোর জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ঘন কুয়াশা আর কনকনে ঠাণ্ডার পাশাপাশি তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ার কারণে সোমবার জেলার প্রাথমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

দুর্যোপূর্ণ বৈরী আবহাওয়ার কারণে নাটোর জেলার সব পর্যায়ের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

নাটোর জেলা শিক্ষা অফিসার শাহাদুজ্জামান জানান, আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে নাটোর জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় সম্ভাবনা থাকায় সরকারি ঘোষণা অনুযায়ী জেলার মাধ্যমিক স্তরের স্কুল ও মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান একাডেমিক কার্যক্রম এক দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। 

রোববার নাটোরের পার্শ্ববতী পাবনার ঈশ্বরদীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯.৫ ডিগ্রি রেকর্ড করা হয়। প্রচণ্ড শীতে ও মৃদু শৈত্যপ্রবাহের কারণে দুপুর পর্যন্ত বেশ ঠাণ্ডা অনুভূত হয়। দিনের অধিকাংশ সময় সূর্যের দেখা মেলেনি। বেলা বাড়ার সাথে সাথে সূর্য কিছুটা উত্তাপ ছড়ালেও বিকেল হতেই তাপমাত্রা আবারও নিম্নগামী হয়। 

ঘন কুয়াশা ও তীব্র শীতে এই এলাকার মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। 

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, এই অবস্থা আরও এক সপ্তাহ চলমান থাকবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি