ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ’র গুদামে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৭, ৩ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামে আগুন লেগেছে। খবর পেয়ে  ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

শহরের খানপুর এলাকার ওই গুদামে শনিবার বেলা সোয়া একটার দিকে আগুনের সূত্রপাত ঘটে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গুদামে বিআইডব্লিউটিএ’র জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। দুপুর সোয়া ১টার দিকে খানপুর বরফকল এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএ’র গুদাম এলাকায় ৪নং গুদামের পাশে ড্রেজিংয়ের যে প্লাস্টিকের পাইপ ও রাবার রাখা ছিলো সেগুলো থেকে আগুনের সূত্রপাত ঘটে। 

প্রথমে ভেতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা চালায় তবে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা উপড়ের দিকে ছড়িয়ে পড়ে। এসময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। আগুনের ভয়াবহতা ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে বিকার পৌনে ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহামেদ জানান, আগুনে গুদামে থাকা বিপুল পরিমাণ প্লাস্টিকের পাইপ, রাবার পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রনে আনতে সাতটি ইউনিট কাজ করছে। যেখানে আগুন জ্বলছে তার পাশেই একটি ক্যামিকেল গুদাম, তাই শীতলক্ষ্যা নদী থেকে পানি এনে আগুন নির্বাপনের চেষ্টা চলছে। ধারণা করা হচ্ছে, পরিত্যক্ত জায়গায় মজুদকৃত পাইপ বা রাবার থেকে আগুনের সূত্রপাত। 

অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত বা দগ্ধ হয়নি। এ অগ্নিকান্ডের ঘটনায়  ক্ষয়ক্ষতি পরিমাণ কতটা হয়েছে তা প্রাথমিকভাবে  জানানো যাচ্ছে না বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

তবে এ ঘটনায় এখনও পর্যন্ত বিআইডব্লিউটিএর সংরক্ষণ বিভাগের কোন কর্মকর্তার মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ২০১৮ সালের নভেম্বর মাসেও একই স্থানে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছিল।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি