ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

অজানা রোগে দুই বোনের মৃত্যুর পর জ্বরে আক্রান্ত মা (ভিডিও)

বদরুল হাসান লিটন, রাজশাহী থেকে

প্রকাশিত : ১২:১৫, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

অজানা রোগে চার দিনের ব্যবধানে দুই বোনের মৃত্যুর পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে থাকা তাদের মায়েরও জ্বর এসেছে। নিপাহ ভাইরাস শনাক্ত না হওয়ায় দুই শিশুর মৃত্যুর কারণ সম্পর্কে জানতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের মেডিকেল টিম এসেছে রাজশাহীতে। 

রাজশাহী ক্যাডেট কলেজের শিক্ষক মনজুর রহমানের ছোট মেয়ে গত বুধবার এবং বড় মেয়ে শনিবার মারা যায়। বরই খেয়ে জ্বরে আক্রান্ত হওয়ার খুব অল্প সময়ের মধ্যেই মারা যায় দুই বোন। শনিবার বিকাল থেকে মনজুর ও তার স্ত্রী পলি খাতুন হাসপাতালের আইসোলেশনে আছেন। 

রোববার দুপুরে পলি খাতুনের জ্বর আসে। বিকালে সে জ্বর উঠে ১০১ ডিগ্রিতে। মানসিকভাবে বিপর্যস্ত হওয়ার কারণেও জ্বর হতে পারে- এমনটা বলছেন চিকিৎসকরা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মনিরুজ্জামান বলেন, “এটা সিদ্ধান্তের বিষয়, আসলেই ভাইরাস না অন্য কোন কারণে এরকম হলো। সেটা পরীক্ষা-নিরীক্ষার পর জানা যাবে। তবে এখন পর্যন্ত তাদের ওই রকম কোনো লক্ষণ নাই।”

নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে দুই বোনের মৃত্যু হয়েছে, এমন প্রাথমিক ধারণা থেকে নমুনা পাঠানো হয়েছিল রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআরে। তবে পরীক্ষায় নেগেটিভ ফল আসায় ঢাকা থেকে একটি বিশেষজ্ঞ টিম এসে পৌঁছেছে রাজশাহীতে। 

ডা. মনিরুজ্জামান বলেন, “তাদের রিপোর্টে নেগেটিভ এসেছে। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো। বিশেষ করে বাবার কোনো লক্ষণ নেই মায়ের একটু জ্বর আসছিল কিন্তু উনি ভালোই আছেন।”

মারা যাওয়া দুই সহোদর মুনতাহা মারিশা ও মুফতাউল মাশিয়ার স্বজনরা জানালেন, কুড়িয়ে আনা বরই না ধুয়ে খেয়েছিল তারা। তারপরই জ্বর আসে তাদের। 

মনজুর রহমান ও পলি খাতুন সন্তানদের নিয়ে রাজশাহীর চারঘাটের সারদায় ক্যাডেট কলেজের কোয়ার্টারে থাকতেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি