ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে যুবলীগ নেতা খুন

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২১, ২১ ফেব্রুয়ারি ২০২৪

রাজশাহীর তানোরে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তের হামলায় যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আওয়ামী লীগ নেতার স্ত্রীসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে তানোর উপজেলার তালন্দ ইউনিয়নের বিলশহর গ্রামে নিজ বাড়ির অদূরে তার লাশ পড়েছিল। 

নিহতের নাম জিয়াউর রহমান (৪২)। তিনি বিলশহর গ্রামের মোহর মণ্ডলের ছেলে। জিয়াউর রহমান তালন্দ ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

তানোর থানার এসআই আনোয়ার হোসেন জানায়, স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী একুশের প্রথম প্রহরে তানোর উপজেলা পরিষদ চত্তরে শহীদ মিনারে ফুল দিতে যান। শহীদ মিনারে সাংসদের ফুল দেয়ার অনুষ্ঠানে জিয়াউর রহমান অংশ নেন। রাত ১টার দিকে তিনি মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। এ সময় তার গতি রোধ করে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে ফেলে রেখে যায়। 

সকালে স্থানীয়রা লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।  লাশের পাশে তার মোটরইকেলটি পড়েছিল। 

জিজ্ঞাসাবাদের জন্য আটককৃতরা হলেন তালন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান আলীর স্ত্রী আয়েশা আক্তার সুমি (৩৫), একই এলাকার লুৎফর রহমানের ছেলে ফরহাদ হোসেন (৩০) ও আলাউদ্দিনের ছেলে সোহাগ (২৬)। 

তবে হাসান আলী পালাতক রয়েছে। গত সংসদ নির্বাচন থেকে হাসান আলীর সঙ্গে জিয়াউর রহমানের বিরোধ চলে আসছিল।

নিহত জিয়াউরের বড়ভাই রবিউল ইসলাম জানান, গত নির্বাচনে আমার ভাই স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকের পক্ষে কাজ করে। আর হাসান আলী নৌকার পক্ষে ছিল। ভোটের মধ্যে থেকেই তাদের দ্বন্দ্ব শুরু হয়। ভোটের পরের দিনই জিয়াউলকে হত্যার জন্য তাদের বাড়িতে হামলা চালানো হয়েছিল। তারা আমাদের খড়ের পালায় আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এছাড়াও তারা অব্যাহত হত্যার হুমকি দিয়ে আসছিল। বিষয়টি মৌখিকভাবে পুলিশকে জানানো হয়েছিল বলেও জানান তিনি।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আলম জানান, পূর্ব শত্রুতার যের ধরে এই হত্যাকাণ্ডটি ঘটেছে। জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। কারা এ ঘটনার সঙ্গে জড়িত চিহ্নিত করতে তদন্ত চলছে। দ্রুত আসামিদের গ্রেপ্তার করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি