ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

‘৫ম ও ৮ম শ্রেণীর পরীক্ষা উঠিয়ে দেয়ার কারণ বোধগম্য নয়’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ | আপডেট: ১০:৪২, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

বড় বড় শিক্ষাবিদদের সংকীর্ণ মানসিকতার কারণে পঞ্চম ও ৮ম শ্রেণীর পরীক্ষা উঠিয়ে দেয়া হয়েছে বলে মনে করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী। তিনি হতাশা ব্যক্ত করে বলেন, এখন আর পাবলিক পরীক্ষা নেই। বড় শিক্ষাবিদরা কেন এই পরীক্ষা উঠিয়ে দিয়েছেন তা বোধগম্য নয়।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় ১৯তম চিনাইর শিশু মেধাবৃত্তি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি মনে করেন, বড় শিক্ষাবিদদের সংকীর্ণ মানসিকতা এবং গ্রামের লোকদের সঙ্গে প্রতিযোগিতায় বড় প্রতিষ্ঠানগুলো হেরে যাওয়ার কারণেই পঞ্চম ও ৮ম শ্রেণীর পরীক্ষা উঠিয়ে দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, দেশের শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের অগ্রণী ভূমিকা রয়েছে। এরই ধারাবাহিকতায় ইতিহাস, ঐতিহ্যের সাথে দেশপ্রেমকে যুক্ত করে ভবিষ্যত প্রজন্ম গড়ে তোলার জন্যই প্রতিবছর চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশন এই অনুষ্ঠানের আয়োজন করে থাকে। 

চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রি কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিনাইর শিশু মেধাবৃত্তি ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ প্রফেসর ফাহিমা খাতুন। এতে বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমীর মহাপরিচালক কবি মুহম্মদ নূরল হুদা ও তার সহধর্মীনি সাঈদা হুদা, জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন প্রমূখ। 

পরে অতিথিরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৪৩ জন শিক্ষার্থীদের মাঝে ৬ লাখ ৪২ হাজার টাকা মেধাবৃত্তি প্রদান করেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি