ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

শিক্ষা সফরে মদপানের ভিডিও ভাইরাল, ২ শিক্ষক বরখাস্ত

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৭, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

মাদারীপুর শিবচরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা সফরে বাসে শিক্ষার্থীদের নিয়ে শিক্ষকদের মদ পান করার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে শিবচর উপজেলায়। এরই মধ্যে উপজেলা প্রশাসন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। সাময়িক বরখাস্ত করা হয়েছে অভিযুক্ত ২ শিক্ষককে। 

জানা গেছে, শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গত শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁও শিক্ষা সফরে যান বিদ্যালয়ের শিক্ষকরা। শিক্ষা সফর শেষ করে আসার পথে গাড়িতে বসেই শিক্ষার্থীদের সাথে মদ পান করেন বিদ্যালয়ের ২ শিক্ষক। মদ্য পান করার সময় কোন একজন ভিডিও করে সামজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। 

এতে নড়েচড়ে বসেন উপজেলা প্রশাসন। এই ঘটনায় শিবচর উপজেলা প্রশাসন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মাকসুদুর রহমানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার আসাদুজ্জামান রহমান ও শিবচর উপজেলা প্রশাসানিক কর্মকর্তা মো. রফিকুল ইসলাম চৌধুরী। 

কমিটিকে এক কর্ম দিবসের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে তাৎক্ষণিকভাবে শিকদার উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষক অলিক র্মোশেদ ও আল নোমানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  

বিদ্যালয়ের শিক্ষার্থী মোসা. জীম আক্তারীর মা বলেন, আমার মেয়েও গিয়েছিল শিক্ষা সফরে। যদি এমন কর্মকাণ্ড হয় তবে আর কিছুই বলার থাকে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন বলেন, ‘আমার বাড়ি সদরপুর, আমি আগের দিন ঢাকাতে গিয়ে অবস্থান করেছি। শিক্ষা সফরে আমি যোগ দিয়েছি ঢাকা থেকে। এর আগে বাসের মধ্যে কি হয়েছে তা আমি জানিনা। দায়িত্বে ছিলেন শিউলি ম্যাডাম। আমি বাসে উঠার পর এমন কোনো ঘটনা ঘটেনি।’

উপজেলার নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ্ আল মামুন বলেন, ‘এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। তদন্ত রিপোর্টে ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে। এমনকি প্রধান শিক্ষকের গাফলতি পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি