ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জমে উঠেছে কুসিক উপনির্বাচন, আচরণ বিধি লঙ্ঘনে শোকজ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৫, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

কুমিল্লা সিটির উপ-নির্বাচনে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ৪ মেয়র প্রার্থী। দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতি। এদিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে ঘোড়া প্রতিকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে দেওয়া হয়েছে কারণ দার্শানোর নোটিশ।

মঙ্গলবার সকালে প্রচার-প্রচারণায় নেমে পড়েন প্রার্থীরা।

সকাল ১১টার দিকে কুসিকের সাবেক মেয়র বহিষ্কৃত বিএনপি নেতা টেবিল ঘড়ি প্রতিকের মনিরুল হক সাক্কু নগরীর রেসকোর্স এলাকা থেকে গণসংযোগ শুরু করেন।  এসময় তিনি তার বিরুদ্ধে প্রতিপক্ষ প্রার্থীদের নানা অভিযোগের বিষয়ে কথা বলেন।

অপরদিকে, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাস প্রতিকের প্রার্থী তাহসিন বাহার সূচনা নগরীর কাপ্তানবাজার এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি কুমিল্লা সিটির উন্নয়নে কাজ করবেন বলে জানান।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মেয়র প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিক হাতী প্রতিক নিয়ে নগরীর ১৬নং ওয়ার্ডের সংরাইশ এলাকা থেকে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি তরুণদের পক্ষে কাজ করবেন বলে জানান এবং তার পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ করেন।

সেচ্ছাসেবক দলের সাবেক নেতা ঘোড়া প্রতিকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর  ২৫নং ওয়ার্ড থেকে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি নির্বাচন কমিশনকে সঠিকভাবে দায়িত্ব পালনে অনুরোধ জানান ।

কুসিকের উপনির্বাচনের আগামী ৯ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার কুমিল্লা সিটি কর্পোরেশনের ২ লাখ ৪২ হাজার ৬৯৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১০৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি