ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মাদক ও অনলাইন আসক্তি রুখতে স্বপ্নভূমি ফুটবল একাডেমির যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৭, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

স্বপ্নভূমি ফুটবল একাডেমি, এই নামটির মধ্যেই লুকায়িত আছে একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মিলন হাসান এর একগুচ্ছ স্বপ্ন। তরুণ সমাজকে সঠিক পথ দেখিয়ে ভবিষ্যতে প্রকৃত  মানুষ হবার এবং দেশ ও জাতির কল্যাণে একাডেমির প্রতিষ্ঠাতার জন্মস্থান কুষ্টিয়া জেলার কুমারখালী থানার কয়া ইউনিয়ন এর কয়া স্কুল মাঠ প্রাঙ্গনে নানা আয়োজনের মাধ্যমে ও উৎসবমুখর পরিবেশে উদ্বোধন হয়ে গেল স্বপ্নভূমি  ফুটবল একাডেমির। 

স্বপ্নভূমি ফুটবল একাডেমির আনুষ্ঠানিক কার্যক্রম ২৩ ফেব্রুয়ারী ২০২৪ এ শুরু হলেও বিগত আরও ৪ মাস আগে থেকেই শুরু হয়েছে এর যাত্রা। কয়া স্কুল মাঠ প্রাঙ্গনে  ১৫০জন এবং মহাখালী ডিওএইচএস মাঠে ৫০জন প্রতিভাবান কিশোর ও যুবক প্রতিদিন স্বপ্নভূমি ফুটবল একাডেমির উদ্যোগে ফুটবল খেলছে এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ নিচ্ছে, সরাসরি একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যানের সার্বিক তত্ত্বাবধানে।
 
বিশ্ব দরবারে ফুটবলের জনপ্রিয়তা যেমন আকাশচুম্বী ঠিক তেমনি বাংলাদেশেও রয়েছে এর ব্যাপক জনপ্রিয়তা। তরুণ প্রজন্মের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা এই ফুটবল খেলা আজ সঠিক পৃষ্ঠপোষকতার অভাবে বিলুপ্তির পথে। তাই ফুটবলকে ভালোবেসে একজন ফুটবলপ্রেমী মানুষের যুবসমাজকে খেলাধূলায় সম্পৃক্ত করার উদ্যোগে উক্ত ফুটবল একাডেমির প্রতিষ্ঠা হয়েছে যা অত্যন্ত প্রশংসনীয়। এর ফলে ঝরে যাওয়া যুব সমাজ, নেশাগ্রস্ত যুবসমাজ, কিশোর গ্যাং, ইভটিজিং সহ সামাজিক নানাবিধ অপকর্মে লিপ্ত থাকা তরুণদেরকে একটি সুন্দর আগামীর পথে পরিচালনা করা সম্ভব যার সার্বিক তত্ত্বাবধানে থাকবেন একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মিলন হাসান। মানব সেবা এবং সামাজিক দায়বদ্ধতা থেকেই একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এর সম্পূর্ণ অলাভজনক এই স্বপ্নভূমি ফুটবল একাডেমির যাত্রা আনুষ্ঠানিকভাবে শুরু হলো কয়া, কুমারখালী, কুষ্টিয়া এলাকার স্বনামধন্য কৃতি সন্তান ও বীর মুক্তিযোদ্ধাদের সরব উপস্থিতিতে।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে মঞ্চ আলোকিত করেছিলেন বীর মুক্তিযোদ্ধা কুষ্টিয়া ৪ আসনের মাননীয় এমপি আব্দুর রউফ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন যথাক্রমে আলহাজ্ব আব্দুল মান্নান খান - চেয়ারম্যান, কুমারখালী উপজেলা পরিষদ, মোঃ আশরাফুল আলম পান্না -সাধারন সম্পাদক, কয়া ইউনিয়ন আওয়ামীলীগ, জননন্দিত কণ্ঠশিল্পী মিলন মাহমুদ, জনপ্রিয় কণ্ঠশিল্পী সুলতানা ইয়াসমিন লায়লা। উক্ত অতিথিবৃন্দের সাথে আরো ছিলেন কয়া ইউনিয়নের সভাপতি মোঃ হামিদুল হক এবং কুমারখালী থানার সম্মানিত ওসি মহোদয় মোঃ আকিবুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠান অলংকৃত করে সামগ্রিক সকল কার্যক্রমে স্বরূপ ভূমিকা রেখেছিলেন বিশেষ বক্তা এবং স্বপ্নভূমি ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মিলন হাসান। অনুষ্ঠানের এক পর্যায়ে আমন্ত্রিত সকল অতিথিবৃন্দের মঞ্চে অধিষ্ঠিত হওয়ার পরে স্বপ্নভূমি ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এর সার্বিক তত্ত্বাবধানে পরিবেশিত হয় মনোমুগ্ধকর খেলার নান্দনিক এক প্রদর্শন। এলাকার সকল বয়সের, সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের স্বরূপ উপস্থিতিতে এক আনন্দমুখর পরিবেশের উদয় হয় যা মাননীয় সকল অতিথিদের বক্তব্য, লোগো উন্মোচনসহ সকল আনুষ্ঠানিকতার মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

তাই আসুন দেশের একজন দায়িত্ববান নাগরিক হিসেবে আমার-আপনার সকলের নৈতিক দায়িত্ববোধ থেকে স্বপ্নভূমি ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এর এই মহৎ উদ্যোগে পাশে থাকি এবং দেশ ও জাতিকে মাদক মুক্ত সমাজ গঠন ও পেশাদার ফুটবলার তৈরিতে সর্বাত্মক সহযোগিতা করি।
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি