ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

টঙ্গীর বহুতল ভবনে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | আপডেট: ১০:৪৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

গাজীপুরে টঙ্গীতে একটি বহুতল ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের চেষ্টায় দেড় ঘণ্টা পর এই আগুন নিয়ন্ত্রণ আসে। আগুন নিভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন।

আজ বুধবার সকাল ৫টা ৪০ মিনিটে আগুন লাগে। অগ্নিকান্ডের খবর পেয়ে টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের কর্মীরা চেষ্টা চালিয়ে সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশন নামের একটি ৬তলা ভবনে তৃতীয় ও চতুর্থ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ভবনের স্থানীয় ব্যবসায়িরা গুদাম হিসেবে মালামাল মজুদ করেন। ভোরে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে নেভানোর চেষ্টা করেন। 

চার তলায় লাগা আগুন ৫ তলায় ও ৬ তলায় ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেয়।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ও উত্তরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজে অংশ নেয়।

টঙ্গী ফায়ার সার্ভিসের ইনচার্জ আবু মোহাম্মদ সাজেদুল কবির জানান, আগুনে ওই ভবনের ৫টি গোডাউন সম্পূর্ণরূপে আগুনে পুড়ে গেছে। আংশিক পুড়েছে আরও ৫-৭টি গোডাউন। 

আগুনের কারণ ও ক্ষয়ক্ষতি পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে তিনি জানান। 

স্থানীয় জানান, আগুন নিভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন।

ওই ভবনের ব্যবসায়ী লিখন হোসেন বলেন, আগুন নিভাতে গিয়ে আমিসহ ওই ভবনে থাকা ৬ জন দগ্ধ হয়েছি। দগ্ধদের মধ্যে রয়েছেন লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি