ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

রাষ্ট্রপতি পুলিশ পদক পেলেন শার্শা থানার ওসি মনিরুজ্জামান

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৮, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেলেন শার্শা থানার অফিসার ইনচার্জ মু. মনিরুজ্জামান। মামলার রহস্য উদঘাটন, গণমুখী পুলিশী সেবা নিশ্চিত করা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা, শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তিনি এই পদকে ভূষিত হন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক পরিয়ে দেন তাকে। 

ওসি মু. মনিরুজ্জামান খুলনা জেলার রূপসা উপজেলার এক কৃতি সন্তান। খুলনা সরকারি বিএল থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স এবং খুলনা বিশ্ব বিদ্যালয়ের অধীনে এমবিএ সম্পন্ন করেন তিনি। মু. মনিরুজ্জামান পুলিশ বাহিনীতে সাব-ইনন্সপেক্টর হিসেবে ২০০৬ সালে প্রথমে যোগদান করেন। 

বিশেষ কাজের অবদানে এর আগে তিনি দু’বার মেডেল প্রাপ্ত হয়েছেন। এছাড়া তিনি দেশ ও দেশের বাহিরে বিশেষায়িত প্রশিক্ষন করেন। 

ওসি মু. মনিরুজ্জামান বলেন, সততা নিষ্ঠা কর্তব্য ও উত্তম পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে আমি বাংলাদেশ পুলিশ বাহিনীর সর্বশেষ পদক রাষ্ট্রপতি পুলিশ পদকে ভূষিত হয়েছি।

তিনি আরও জানান, চাকরি জীবনের শেষ দিন পর্যন্ত আমার উপর অর্পিত দায়িত্ব শতভাগ সততার সাথে পালন করে যেতে চাই। অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালনকালে সার্বিক নির্দেশনা প্রদান ও সহযোগিতার জন্য যশোর জেলার পুলিশ সুপারসহ সকল সহকর্মিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

উল্লেখ্য, পুলিশের এই সর্ব্বোচ স্বীকৃতি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পদে যারা ভূষিত হন তারা এককালীন অর্থ ও প্রতিমাসে ভাতা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারবেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি