ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ভান্ডারিয়ায় বিনামূল্যে ছানি অপরেশন কার্যক্রম শুরু

ভান্ডারিয়া সংবাদদাতা

প্রকাশিত : ১৭:১১, ১ মার্চ ২০২৪

ভান্ডারিয়ায় সপ্তাহব্যাপী একটি চক্ষুক্যাম্প আরম্ভ হয়েছে। এ চক্ষুক্যাম্পে অন্তত পাঁচ হাজার রোগীকে চক্ষুচিকিৎসা প্রদান ও পাঁচশ’ রোগীর ছানি অপারেশন করা হবে।

আজ শুক্রবার (১লা মার্চ) ভান্ডারিয়া থানা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক সেবা সংস্থা ‘আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন’ কর্তৃক আয়োজন করা হয়।

প্রাথমিক বাছাই পর্বে ৫০০ (পাঁচশত) রোগীকে ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য নির্বার্বচন করা হয়েছে। নির্বাচিত রোগীদের অপারেশন, ঔষধ, চিকিৎসাকালীন থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করছে সংস্থাটি। ১৮টি বুথে ১৫ জন ডাক্তারের সমন্বয়ে মোট ১০০ জনের মেডিকেল টিম রোগীদের চক্ষুপরীক্ষা, পরামর্শপত্র, ঔষধ ও চশমা বিনামূল্যে প্রদান করেন। আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন পরিচালিত ঢাকার আল-নরূ চক্ষু হাসপাতাল ও মক্কা চক্ষুহাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ এ চক্ষুক্যাম্পে উপস্থিত ছিলেন।

ক্যাম্পের পৃষ্ঠপোষকতায় ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া। সার্বিক দিক নির্দেশনায় ছিলেন আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন, বাংলাদেশ সেক্টরের মহাপরিচালক ডা. আহমেদ তাহের আল-মিম্বারি। পরিচালনায় ছিলেন মেডিকেল ডাইরেক্টর ডা. মোহাম্মাদ আবুসাঈদ ও টিম লিডার ডা. সালমান আহমেদ তাহের এবং ব্যবস্থাপনায় ছিলেন ক্যাম্প ম্যানেজার, ওবায়েদ উয্জামান। 

এছাড়াও উপস্থিত ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ ও উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ১৯৯২ সাল থেকে বাংলাদেশের নিঃস্ব ও দরিদ্রসহ সর্বস্তরের মানষুকে চক্ষুসেবা প্রদান করে আসছে। ইতিমধ্যে সংস্থাটির নানামুখী প্রকল্পের মাধ্যমে অর্ধকোটিরও বেশি মানষু সেবা পেয়ে উপকৃত হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি