ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

মুন্সীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদকে কেন্দ্র করে সংঘর্ষ, ৭ পুলিশ আহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫, ৫ মার্চ ২০২৪ | আপডেট: ২০:৪৮, ৫ মার্চ ২০২৪

মুন্সীগঞ্জের গজারিয়ায় গ্যাস সংযোগ উচ্ছেদকে কেন্দ্র করে পুলিশ-জনতার মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুর ৩টার দিকে উপজেলার বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে তিতাস গ্যাসের লোকজন বাউশিয়া ইউনিয়নে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ শুরু করে। এ সময় আশপাশের কয়েকটি গ্রামের কয়েক হাজার নারী-পুরুষ তিতাস কর্মকর্তাদের ঘিরে ধরেন। পরে উত্তেজিত জনতা দুপুর ১২টার দিকে বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

2

এতে সড়কে যানজট তৈরি হলে প্রশাসনের আশ্বাসে কিছু সময়ের জন্য মহাসড়ক ছেড়ে গেলেও দুপুর ৩টার দিকে মাইকিং করে জড়ো হয়ে বিক্ষোভকারীরা ফের মহাসড়ক অবরোধ করে। তারা পুলিশ ও যানবাহনকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইট-পাটকেল ছুঁড়তে থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করে। এর মধ্যে জনতার ছোঁড়া ইট-পাটকেলে সদর সার্কেলের অতিতিক্ত পুলিশ সুপার ও গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খন্দকার খায়রুল হাসান বলেন, বিকালে উত্তেজিত জনতা পুলিশ ও যানবাহন লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল ছুঁড়ে। এ সময় আমি ও গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়। জানমালের নিরাপত্তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড গুলি করা হয়েছে। এরপর উত্তেজিত জনতা সড়ক ছেড়ে দেয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি