ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গুলিতে যুবক নিহত

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৩, ১০ মার্চ ২০২৪ | আপডেট: ০৯:৫৫, ১০ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ইউপি সদস্য উপনির্বাচনকে কেন্দ্র করে পরাজিত প্রার্থী ও বিজয়ী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে হৃদয় ভূঁইয়া নামের এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশসহ আহত হয়েছেন অন্তত ৫ জন। 

শনিবার সন্ধ্যায় উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাহিরে নির্বাচনী ফলাফল প্রকাশকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

নিহত হৃদয় ভূইয়া দুধঘাটা গ্রামের আমির আলী ভূইয়ার ছেলে। তিনি কায়সার আহম্মেদ রাজুর সমর্থক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোরগ প্রতীকে আব্দুল আজিজ সরকার ও তালা প্রতীকে কায়সার আহম্মেদ রাজু প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটগ্রহণ শেষে আজিজ সরকার মোরগ প্রতীকে ৯২৯ ভোট ও তালা প্রতীকে কায়সার আহম্মেদ রাজু ৮১১ ভোট পান।

বিকালে ভোট গণনা শেষে কেন্দ্রে ফলাফর জানানোর পর পরাজিত প্রার্থী ও বিজয়ী প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এসময় কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপর হামলা করে বাল্ট বক্স ছিনিয়ে নেয়ার চেষ্টা করে পরাজিত প্রার্থীর লোকজন। ভাংচুর করা হয় পুলিশের গাড়ি। 

পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ ঘটনায় হৃদয় ভূঁইয়া নামের ওই যুবক গুলিবৃদ্ধ হলে তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করে। উভয় পক্ষের আরও চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ফারুক নামে একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া দুই প্রার্থীর লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে দুই পুলিশ সদস্য আহত হন।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, প্রার্থীদের নিজেরা গণ্ডগোল করেছে। হাসপাতালে নেয়ার পর এক যুবককের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তদন্ত করে যারা এর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য মো. মুজিবুর রহমান গত বছরের ২০ মে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হলে এ পদটি শূন্য হয়। ফলে শনিবার শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি