ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আমবাগানে নতুন কবর, মাটি খুঁড়ে মিললো হিজড়ার মরদেহ

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪০, ১২ মার্চ ২০২৪

যশোরের বেনাপোলের একটি আমবাগানের পাশে নতুন কবর দেখতে পান স্থানীয়রা। পুলিশকে খবর দিলে তারা মাটি খুঁড়ে রেশমা নামের এক হিজড়ার মরদেহ উদ্ধার করেছে।

সোমবার (১১ মার্চ) দুপুর একটার দিকে বেনাপোলের কাগজপুকুর প্রাইমারী স্কুলের ১০০ কাজ দূরে একটি সীমানা প্রাচীরের পাশে মাটিতে পোতা মরদেহ উদ্ধার করে যশোর পুলিশের যৌথবাহিনীর একটি টিম।

স্থানীয়রা জানান,  দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের হয়ে কাজ করতেন রেশমা হিজড়া। চোরাচালানী মালামাল বেনাপোল থেকে যশোরে পাচার করতেন তিনি। সোমবার সকালে স্থানীয় লোকজন স্কুলের অদূরে একটি আমবাগানের পাশে গেলে সেখানে নতুন কবর দেয়ার মতো দেখতে পায়। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দিলে তারা দুপুরে এসে মাটি খুঁড়ে তার মরদেহ উদ্ধার করে।

রেশমা হিজড়া বেনাপোল ইমিগ্রেশন ও বেনাপোল রেলস্টেশন ব্যবহার করে একটি চোরাকারবারী চক্রের মালামাল আনা-নেওয়া করতেন। প্রভাব খাটিয়ে ও কর্মকর্তাদের হেনস্ত করে ইমিগ্রেশন কাস্টমস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্যান্য সংস্থাদের জিম্মি করে তিনি এ কাজ করে আসছিলেন। 

চোরাকারবারী চক্রের সঙ্গে দ্বন্দ্বের কারণে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে বলে এলাকার লোকজনের ধারণা। 

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  সুমন ভক্ত বিষয়টি নিশ্চিত করে বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুপুরে ঘটনাস্থলে গিয়ে বেনাপোল ও যশোর জেলা পুলিশের একটি টিমের সমন্বয়ে যৌথভাবে গর্ত খুঁড়ে মাটি সরিয়ে মৃতদেহটি উদ্ধার করে। তবে কে বা কারা কি কারণে এ হিজড়াকে খুন করেছে সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। 

পুলিশের কয়েকটি টিম ঘটনাস্থলে আছে। তারা অনুসন্ধান চালাচ্ছে। কি কারণে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এরপরেই খুনিদের ধরতে পুলিশ অভিযানে নামবে বলে জানান এ কর্মকর্তা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি