ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

না.গঞ্জে পাইকারি ও খুচরা বাজারে প্রশাসনের মনিটরিং

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৩, ১৩ মার্চ ২০২৪

পবিত্র মাহে রমজান উপলক্ষে নারায়ণগঞ্জে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে মনিটরিংয়ের ব্যবস্থা করেছে স্থানীয় প্রশাসন। 

বুধবার দুপুরে নগরীর দিগু বাবুর বাজার ও  নিতাইগঞ্জে পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ও অতিরিক্ত পুলিশ সুপার।

বাজার পরিদর্শন কালে মুদি দোকান, কাঁচা বাজার, মাছের বাজার, মাংসের বাজারে ব্যবসায়ীদের সাথে কথা বলেন তারা। এসময় কিছু কিছু দোকানী প্রশাসনের উপস্থিতি টের পেয়ে দোকান বন্ধ করে পালিয়ে যায়। 

এছাড়া জেলা প্রশাসক মো, মাহমুদুল হক ও অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু দোকানের ভিতরে প্রবেশ করে চাল, ডাল, খেজুরসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় পণ্যের সঠিক দাম  যাচাই বাছাই করেন। কিছু দোকানদার পাইকারি ডাল কেনার রশিদ দেখাতে না পারায় তাদের দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয়। 

এসময় প্রতিটি দোকানে মূল্য তালিকা ঝোলানোর জন্য নির্দেশনা দেন তারা।

অভিযানে আরও উপস্থিত ছিলেন  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মো. তরিকুল ইসলাম, ক্যাব নারায়ণগঞ্জের যুগ্ম সম্পাদক বিল্লাল হোসেন রবিনসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। 

পরিদর্শন শেষে জেলা প্রশাসক বলেন, ব্যবসায়ীদের সাথে বৈঠক করেছি, যাতে রমজানে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে। সেই ধারাবাহিকতায় আমরা বাজার পরির্দশন করেছি। বাজারে খেসারির ডালের দাম একটু বেশি, মুরগী ও গরুর মাংসের বাজারেও গিয়েছিলাম। পাইকারী ও খুচরা ব্যবসায়ীদের পণ্যের রশিদ এবং পণ্য তালিকা দোকানে ঝুলানো হয়েছে তা যাচাই করা হয়েছে। 

তিনি আরও বলেন, কোন ব্যবসায়ী যাতে অসাধু উদ্দেশ্যে মূল্য বৃদ্ধি না করতে পারে সেই বিষয়ে আমাদের মনিটরিং অব্যাহত থাকবে। সেইসঙ্গে প্রশাসনের ছায়া তদন্ত থাকবে, পুলিশের গোয়েন্দা সংস্থারা থাকবে। সবাই তদন্ত করে দেখছে কেউ বাজারে পণ্যের দাম বৃদ্ধি করে কিনা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি