ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

অসুস্থ গরু জবাইয়ের চেষ্টা, কসাইয়ের বিরুদ্ধে মামলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪২, ২১ মার্চ ২০২৪

চুয়াডাঙ্গায় জবাই অনুপযোগী অসুস্থ গরু জবাইয়ের প্রস্তুতির অভিযোগে মো. রনি নামে এক মাংস ব্যবসায়ীর বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনে মামলা ও লাইসেন্স বাতিলসহ দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। 

বুধবার বিকাল তিনটার দিকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে মঙ্গলবার রাতে অসুস্থ গরুসহ রনি কসাইর দুই সহকারীকে আটক করেছে পুলিশ। তিন দিন আগেও একই অভিযোগ ছিল এই রনি কসাইয়ের বিরুদ্ধে।

চুয়াডাঙ্গা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ জানান, মঙ্গলবার রাতে রেলবাজার এলাকায় জবাই অনুপযোগী রোগাক্রান্ত অসুস্থ একটি গরু নিয়ে আসেন স্থানীয় কসাই রনি। পরে রাতের আঁধারে গরুটি জবাই করার প্রস্তুতি নেন তারা। জবাই করার আগেই পৌরসভার সেনিটারি ইন্সপেক্টরের তদারকি টিম সেখানে গেলে গরুটি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে গরুটি পরিবহনে ব্যবহৃত ভ্যানসহ কসাইর দুই সহকারীকে আটক করে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) রাকিবুজ্জামান। 

পরে পৌরসভার সেনিটারি ইন্সপেক্টর নার্গিস জাহান ও আরও কয়েকজন কাউন্সিলর সেখানে উপস্থিত হন। সহকারী দুজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদেরকে রাতেই অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে। 

বুধবার জব্দকৃত গরুটি পরীক্ষা করে এর মাংস খাওয়ার অনুপযোগী বলে ঘোষণা এবং মাংস ব্যবসায়ী রনির বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইনে মামলা করা হয়। সেই সঙ্গে তার লাইসেন্স বাতিলসহ দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জেলা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা সজল আহমেদ, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সজিব পাল, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. খন্দকার শাওন হাসনাত, পৌরসভার সেনিটারি ইন্সপেক্টর নার্গিস জাহান, পৌরসভার কাউন্সিলবৃন্দ। 

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি