ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

চিকিৎসার জন্য যাচ্ছিলেন ভারত, নো-ম্যান্সল্যান্ডে মৃত্যু

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:২০, ৩১ মার্চ ২০২৪

ভারতে যাওয়ার সময় বেনাপোল চেকপোস্ট নো-ম্যান্সল্যান্ডে নুর ইসলাম নামে এক বাংলাদেশের পাসপোর্টধারী যাত্রীর মৃত্যু হয়েছে। সে বাংলাদেশ ইমিগ্রেশন কাস্টমসের কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের জন্য নো-ম্যান্সল্যান্ডে অপেক্ষা করছিলেন। 

শনিবার (৩০ মার্চ) দুপুরে তার মৃত্যু হয়। 

তিনি যশোর কোতয়ালী থানার বকচর এলাকার গোলাম রসুলের ছেলে। পাসপোর্ট নং-অ-০১১৩১৭২৭। 

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বিশ্বাস বলেন, মৃত্যু পাসপোর্টযাত্রী একজন অসুস্থ্য রোগী। মেডিকেল ভিসা নিয়ে চিকিৎসার জন্য ভারত যাচ্ছিলেন। আমাদের এখান থেকে দ্রুত ছাড় দেয়া হলেও ওপারের ইমিগ্রেশনের জন্য লাইনে দাঁড়িয়ে তিনি অসুস্থ্য হয়ে সম্ভাবত হার্ট অ্যাটাকে মারা যান। 

ভারতের ইমিগ্রেশনে রোগীদের জন্য আলাদা কোন কাউন্টার না থাকায় মেডিকেল ভিসা নিয়ে যাওয়া রোগীদের লম্বা লাইনে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয়। এর আগেও অনেকে মারা গেছেন বলে জানান ওসি।

অনেকেই অভিযোগ করেন, বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় বাংলাদেশ ইমিগ্রেশন ও কাস্টমসের কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে শেষ হলেও ভারতীয় ইমিগ্রেশন ও কাস্টমস ইচ্ছামত কাজ করে। এ কারণে নো-ম্যান্সল্যান্ডে খোলা আকাশের নিচে রোদ বৃষ্টিতে ঘণ্টা পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় যাত্রীদের। 

রোগীদের জন্য পেট্রাপোল ইমিগ্রেশনে একটি আলাদা কাউন্টার চালু করার জন্য ভুক্তভোগী যাত্রীরা দু’দেশের হাইকমিশনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি