ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

হিলিতে জিরার কেজি ৬০০ টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬, ২ এপ্রিল ২০২৪

দিনাজপুরের হিলি বাজারে জিরার দাম হ্রাস পেয়ে প্রকার ভেদে ১ হাজার ১৫০ টাকা কেজি দরের জিরা বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। আগামীতে এ মসলার দাম আরও কমতে পারে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

বাজার ঘুরে জানা গেছে, গতবছর রমজান মাস শুরুর দিকে ৪০০ থেকে ৪৫০ টাকা দরে প্রতি কেজি জিরা বিক্রি হয়েছে। ডিসেম্বর মাসে এই মসলা বিক্রি হচ্ছিল বাজারে ১ হাজার ১৫০ টাকা কেজি দরে।

হিলি স্থলবন্দর আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও ও হাকিমপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ হারুন মোবাইল ফোনে বলেন, চলতি বছর ভারত থেকে জিরার আমদানি বেশি হওয়ায় দাম কমতে শুরু করেছে। গত জানুয়ারি থেকে তিন মাসে পর্যায়ক্রমে জিরার দাম কমেছে কেজি প্রতি ৫৫০ টাকা। 

বর্তমানে ভারত থেকে আমদানিকৃত কাকা জিরা ৬০০ টাকা, বাবা জিরা ৬২০ টাকা, মধু জিরা ৬২০ টাকা, অমরিত জিরা ৬০০ টাকা, সোনা জিরা ৬৩০ টাকা ও ডিবিগোল্ড জিরা ৬৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারসহ দিনাজপুর জেলায় পেঁয়াজের দামও কমতে শুরু করেছে। এখন দেশি পিয়াজ ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পাবনা চলন বিলের পেঁয়াজ শুকনো ও মানসম্পন্ন হওয়ায় ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।  

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি