ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ফেনিতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ৬ 

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৭, ৬ এপ্রিল ২০২৪ | আপডেট: ০৯:৩৪, ৬ এপ্রিল ২০২৪

ফেনীর ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় চট্টগ্রামগামী মেইল ট্রেন ও ট্রাকের সংঘর্ষে আরও ৪ জন মারা গেছেন। এ ঘটনায় এ পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে।

নিহতরা হলেন ট্রাক চালক মো. মিজান (৩২), সে বরিশাল জেলার উজিরেপুর থানার কাউরাহা গ্রামের আবুল হাওলাদারের ছেলে। অপর ৫ জন- কুমিল্লা জেলার ছৌদ্দগ্রাম থানার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামের বাসিন্দা রিপাত, সাজ্জাদ ও দ্বীন মোহাম্মদ। তারা ঈদের কেনাকাটা করতে বন্ধুদের সাথে চট্টগ্রাম যাচ্ছিলো। তাদেরকে শাকতলা হাফেজিয়া মাদরাসার সামনের কবরস্থানে কবরস্থ করা হয়েছে বলে জানিয়েছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান আবু তাহের। 

এছাড়াও অপর দুজন হলেন কুমিল্লার লাকসামেরর মনোহরপুর গ্রামের আশিক ও আবুল খায়ের। 

তাদের মধ্যে ঘটনাস্থল থেকে মিজান ও আবুল খায়েরকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এছাড়া আশিক (১৪) নামের আরেকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাকি তিনজনও হাসপাতালে মারা যান।

স্থানীয়রা অভিযোগ করেন, ট্রেন চলাচলের সময় গেইট না ফেলার কারণে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। 

ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মো. জাকির হাসান। শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে গেটম্যান মো. সাইফুল পলাতক রয়েছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ফেনী সদর উপজেলার পূর্ব ফাজিলপুর মুহুরীগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় ই/৩২(১) নং রেলগেইটে সকাল সাড়ে আটটার দিকে গেইটম্যান দায়িত্বরত অবস্থায় ছিল না। এ সময় চট্টগ্রামগামী মেইল ট্রেন অতিক্রম করার সময় গেটবেরিয়ার দাঁড়ানো অবস্থায় ছিল। 

ওই সময় বালুবাহী ট্রাক রেললাইন পার হওয়ার সময় দুর্ঘটনায় পতিত হয়। পরে খবর পেয়ে রেললাইনের উপর পড়ে থাকা দুর্ঘটনা কবলিত ট্রাক ও লাশ সরিয়ে নেন রেলওয়ে কর্তৃপক্ষ। 

এরপর ছাগলনাইয়া থানা পুলিশ নিহতদের লাশ ময়না তদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছেন। 
পুলিশ সুপার মো. জাকির হাসান জানান, বালুবাহী ট্রাক রেল ক্রসিং করার সময় ট্রাকের পিছনের অংশে লেগে দুর্ঘটনা ঘটে। তিনি জানান, তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি