ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আত্মগোপনে থাকা সাজাপ্রাপ্ত আসামি ৬ বছর পর গ্রেফতার

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:০১, ৬ এপ্রিল ২০২৪

যশোরের বেনাপোল পোর্ট থানার সীমান্তবর্তী দৌলতপুর গ্রাম থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক মাদককারবারি আব্দুল করিম (৫৬)কে গ্রেফতার করেছে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা।

শুক্রবার (৫ এপ্রিল) ভোর রাতে দৌলতপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আব্দুল করিম যশোরের ঝিকরগাছা থানার শংকরপুর গ্রামের মৃত আব্দুল রহিমের ছেলে। 

র‌্যাব জানায়, ২০১০ সালের ২২ জুন বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ঝালকাঠি সদর থানা এলাকায় পুলিশের হাতে গ্রেফতার হয়। তার বিরুদ্ধে ঝালকাঠিতে মাদক আইনে মামলা দায়ের হরা হয়। প্রায় সাত মাস জেলহাজতে থাকার পর আদালত থেকে জামিনে এসে হাজিরা না দিয়ে নিজেকে আত্মগোপন করে সে। 

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর আসামী আব্দুল করিমের অনুপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডের রায় প্রদান করে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়। ঝিকরগাছা থানাকে আসামি গ্রেফতারের নির্দেশনা প্রদান করেন আদালত। 

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা সূত্র ও তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার ভোর রাতে তাকে গ্রেফতার করা হয়। 

যশোর র‌্যাবের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মাদ সাকিব হোসেন জানান, গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আইনশৃংখলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে গ্রেফতার এড়াতে নিজ এলাকা ঝিকরগাছা হতে বেনাপোলের দৌলতপুর এলাকায় নিজেকে আত্মগোপন রেখেছিল। 

তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটিসহ মোট দুটি মামলা বিচারাধীন রয়েছে। তাকে ঝিকরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি