ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

উপজেলা নির্বাচন: সরাইল-নাসিরনগরে ৮ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩৪, ২৩ এপ্রিল ২০২৪

আগামী ৮ মে অনুষ্ঠিত উপজেলা পরিষদ প্রথম ধাপের নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও নাসিরগরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী তাদের মনোনয়রপত্র প্রত্যাহার করেছেন। 

সরাইল ও নাসিরনগর উপজেলা নির্বাচন অফিস সূত্রে এই তথ্য জানা গেছে।

এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী তাদের মনোনয়র প্রত্যাহার করেছেন। প্রত্যাহার করা প্রার্থীদের মধ্যে সরাইল উপজেলায় ৫ জন চেয়ারম্যান প্রার্থী ও নাসিরনগর উপজেলায় ২ জন ভাইসচেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

জানা গেছে, সরাইল উপজেলায় ১১ জন প্রার্থী চেয়ারম্যান পদে তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাদের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৫ জন চেয়ারম্যান প্রার্থী আবেদন করে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

নির্বাচনে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মনোনয়নপত্র বাছাইয়ে ওই ১১ জনের মনোনয়নপত্রই বৈধ বলে ঘোষিত হয়।

সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ১১ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মধ্যে ৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এরা হলেন, সরাইল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুজ্জামান লস্কর তপু, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, জেলা মৎস্যজীবী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সেলিম খন্দকার, উপজেলার শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহেদ মিয়া বাবুল ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মোঃ নাজিম উদ্দিন ভাসানী।
  
চেয়ারম্যান পদে ৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করার কারণে এখন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী। এরা হলেন, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শের আলম মিয়া, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ আবু হানিফ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডভোকেট মুখলেছুর রহমান, উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাজিব আহমেদ এবং মোঃ জামাল মিয়া। 

অপরদিকে, নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৬ প্রার্থী। মনোনয়নপত্র বাছাইয়ে ৬ জনের মনোনয়নপত্রই বৈধ হয়। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান প্রার্থী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক সৈয়দ ফজলে ইয়াজ আল হোসাইন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। 

চেয়ারম্যান পদে বর্তমানে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫ প্রার্থী। তাঁরা হলেন নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ.টি.এম মনিরুজ্জামান সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রোমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান প্রদীপ কুমার রায়, আওয়ামী লীগের সমর্থক প্রমোদ রঞ্জন সূত্রধর এবং  উপজেলার কুন্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চারবারের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ওমরাও খান। 

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন উপজেলার গুনিয়াউক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গোলাম সামদানি ও উপজেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ ইয়াছিন মিয়া পাঠান।

এ ব্যাপারে নাসিরনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম বলেন, নাসিরনগরে চেয়ারম্যান পদে একজন ও ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি