ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

রেল দুর্ঘটনায় ২২ ঘণ্টা পার হলেও শেষ হয়নি উদ্ধার অভিযান

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৩, ৪ মে ২০২৪

গাজীপুরের জয়দেবপুর স্টেশনের এক কিলোমিটার দূরে দক্ষিণে ছোট দেওড়া এলাকায় দাঁড়িয়ে থাকা উত্তরবঙ্গগামী তেলবাহী ওয়াগন ও টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ২২ ঘন্টা পার হলেও শেষ হয়নি উদ্ধার অভিযান। ডাবল লাইনের ঢাকা-জয়দেবপুর রেলরুটের এক লাইন দিয়ে চলাচল করছে ট্রেন। 

রাতভর উদ্ধার অভিযান চালালেও শনিবার (৪ মে) সকাল পর্যন্ত কাজ শেষ হয়নি।

টাঙ্গাইল কমিউটার ট্রেনের পেছনের অংশের অক্ষত বগিগুলো বিকল্প ইঞ্জিনের মাধ্যমে দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলা হয়েছে। রাতভর উদ্ধার অভিযানে তেলবাহী ওয়াগনের লাইনচ্যুত ৫টি বগির মধ্যে সকাল পর্যন্ত তিনটি বগি অপসারণ করে পার্শ্ববর্তী স্টেশনে সরিয়ে নেয়া হয়েছে। 

এছাড়া টাঙ্গাইল কমিউটার ট্রেনের ক্ষতিগ্রস্ত ৪টি বগি রেললাইনের পাশে ফেলে রাখা হয়েছে। দুটি ইঞ্জিন ও ওয়াগনের দুটি বগি উদ্ধার তৎপরতা চলছে। 

এর আগে শুক্রবার সকাল ১১টার দিকে স্টেশনের দক্ষিণে আউটার সিগন্যালে সংঘর্ষে এ দুটি ট্রেনের ইঞ্জিনসহ ৯টি বগি লাইনচ্যুত হয়। আহত হয় ট্রেন চালকসহ ৪ জন।

ঢাকা-জয়দেবপুর রেললাইনের দেওড়া এলাকায় দাঁড়িয়ে থাকা উত্তরবঙ্গগামী তেলবাহী ওয়াগন ও টাঙ্গাইল কমিউটার ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনার পর জয়দেবপুর স্টেশন দিয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিম রুটের ট্রেন চলাচল ৩ ঘন্টা বন্ধ হয়ে যায়। দুপুরে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছার পর উদ্ধার তৎপরতা শুরু হয়।
  
এই ঘটনা তদন্তে জেলা প্রশাসন, রেলওয়ে বিভাগ থেকে আলাদা তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি