ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ভাঙ্গা রুটে আরও দুটি ট্রেন উদ্বোধন

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৯, ৪ মে ২০২৪

দেশের যোগাযোগ ব্যবস্থা আরও সহজ করতে উদ্বোধন করা হয়েছে দুই জোড়া কমিউটার ট্রেন। মাদারীপুরে শিবচরে ঢাকা-ভাঙ্গা রুটে ভাঙ্গা কমিউটার ট্রেন ও ভাঙ্গা-রাজবাড়ী রুটে চন্দ্রনা কমিউটার ট্রেনের উদ্বোধন করা হয়েছে। 

আজ শনিবার (৪ মে) সকালে শিবচর রেল স্টেশনে ট্রেন দুটির উদ্বোধন করেন রেলমন্ত্রী জিল্লুর হাকিম। 

ঢাকা-ভাঙ্গা রুটে ১২১ ও ১২৪ নম্বর ট্রেনটির নাম প্রস্তাব করা হয়েছে ভাঙ্গা এক্সপ্রেস। আর ভাঙ্গা-রাজবাড়ী রুটে ১২২ ও ১২৩ নম্বর ট্রেনের নাম নির্ধারণ করা হয়েছে চন্দনা এক্সপ্রেস।

আগামীকাল রোববার সকাল থেকে যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হবে।

জিল্লুল হাকিম বলেন, ভবিষ্যতে এই পথে আরেকটি ট্রেন আমরা চালু করবো। পরের ট্রেনটি নতুন বগি দিয়ে চালু করবো। আবার আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা থেকে খুলনা, যশোর হয়ে বেনাপোল পর্যন্ত আরেকটি ট্রেন চালু হবে। ওই ট্রেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।  

রেলমন্ত্রী জানান, ভাঙ্গা থেকে বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত একটি রেল লাইন বানানো হবে। সেটি আটটি জেলাকে যুক্ত করবে। কিন্তু এই অঞ্চলের মাটি ভালো না। তাই পুরো লাইনটি হবে এলিভেটেড (উড়াল)। 

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক সরদার শাহাদাত চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়ের সম্পকিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশীদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি