ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিসে সাড়ে চৌদ্দ কোটি টাকার রাজস্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭, ৩ ফেব্রুয়ারি ২০১৮

নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিস স্থাপনের পর থেকে গত পাঁচ বছরে ১৪ কোটি ৪২ লক্ষ টাকা রাজস্ব আদায় হয়েছে। শনিবার থেকে দেশব্যাপী শুরু হওয়া পাসপোর্ট সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে রাজস্ব আদায়ের পরিধি আরো বৃদ্ধির উদ্দেশ্যে সেবার মান বৃদ্ধিতে তৎপর থাকার প্রচেষ্টার প্রতিশ্রুতি প্রদান করা হয়েছে।

নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিস সূত্রে জানা যায়, ২১ মার্চ ২০১৩ নাটোরে আঞ্চলিক কার্যালয় স্থাপনের পর ৭ সেপ্টেম্বর ২০১৪ থেকে এ কার্যালয়ে মেশিন রিডেবল পাসপোর্টের কার্যক্রম শুরু হয়। আঞ্চলিক কার্যালয়ের কার্যক্রম শুরু হওয়ার পর থেকে বিভিন্ন শ্রেণীতে মোট ৪২ হাজার ৪৪৭টি পাসপোর্ট বিতরণ করে সংগৃহিত মোট ১৪ কোটি ৪২ লক্ষ টাকার রাজস্ব রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে।

রাজস্ব খাতের পাঁচজন, আউটসোর্সিং দুইজন, আই পিপল প্রজেক্টের দুইজন এবং দুই আনসার সদস্য সহযোগে মোট ১১ জনবলের নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিস শহরের চকরামপুর এলাকায় কার্যক্রম পরিচালনা করছে। সাধারণ, অফিশিয়াল ও কূটনৈতিক শ্রেণীতে পাসপোর্টসমূহ জরুরী ভিত্তিতে ছয় হাজার ৯০০ টাকা রাজস্ব প্রদানের মাধ্যমে মাত্র ১১ কর্মদিবসে এবং সাধারণ ভিত্তিতে মাত্র তিন হাজার ৪৫০ টাকা রাজস্ব প্রদানের মাধ্যমে ২১ কর্মদিবসের মধ্যে সরবরাহ করা হচ্ছে।

“পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার”-এ প্রতিপাদ্য নিয়ে  শনিবার ঢাকায় ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের আয়োজনে পাসপোর্ট সেবা সপ্তাহ ২০১৮ এর আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার পর আগামীকাল রোববার নাটোরের আঞ্চলিক অফিসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন ও পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

পাসপোর্ট সেবা সপ্তাহ উপলক্ষে সেবা প্রার্থীদের সপ্তাহব্যাপী নিরবচ্ছিন্ন সেবা প্রদান এবং সেবা সপ্তাহের অর্ন্তশক্তিকে কাজে লাগিয়ে পরবর্তীতে সেবার মান বৃদ্ধির প্রচেষ্টা অক্ষুন্ন রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মানিক চন্দ্র দেবনাথ। সূত্র: বাসস

 

আর


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি