ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আনোয়ারা সমিতি-ঢাকার অভিষেক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০১, ১৮ সেপ্টেম্বর ২০১৮

ঢাকায় বসবাসরত আনোয়ারা অধিবাসীদের নিয়ে গঠিত সংগঠন আনোয়ারা সমিতি-ঢাকার অভিষেক অনুষ্ঠান আজ রাজধানীর মালিবাগে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান।

আয়োজক সংগঠনের নব নির্বাচিত সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল ( অব.) আইয়ুব আনসারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম সমিতি-ঢাকা`র সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী মুশতাক, অগ্রনী ব্যাংকের সাবেক পরিচালক শাহাজাদা মহিউদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন চট্টগ্রাম যদি দেশের বাণিজ্যিক রাজধানী হয় তাহলে সেই চট্টগ্রামের রাজধানী হলো আনোয়ারা। আনোয়ারা`র বিভিন্ন সম্ভাবনাময়ী দিক উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আনোয়ারায় গড়ে উঠছে দেশের অন্যতম বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল। এখানে দেশি-বিদেশি বিনিয়োগের ক্ষেত্র সৃষ্টি হচ্ছে। কর্মসংস্থানের প্রচুর সুযোগ তৈরি হচ্ছে। প্রতিমন্ত্রী আরও বলেন, কোরিয়ান ইপিজেড- এ অনেক লোকের কর্মসংস্থান হয়েছে। কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মিত হলে আনোয়ারা হবে জাতীয় অর্থনীতির প্রাণকেন্দ্র।
আনোয়ারা সমিতি- ঢাকা`র নেতৃবৃন্দকে ইঙ্গিত করে প্রতিমন্ত্রী এলাকার উন্নয়নে দল মত নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান বলেন, কর্ণফুলী টানেলের কাজ শেষ হলে আনোয়ারা সিঙ্গাপুরকেও ছাড়িয়ে যাবে। রাজনৈতিক প্রতিহিংসাকে ইঙ্গিত করে তিনি বলেন নানা দল মতে আমরা বিশ্বাসী হলেও আনোয়ারার উন্নয়নের ব্যাপারে আমরা ঐক্যবদ্ধ।

চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক রেজাউল হক চৌধুরী মুশতাক বলেন, কর্ণফুলী টানেল অন্ধকার ভেদ করে আনোয়ারায় আলো নিয়ে আসছে। আনোয়ারার বিভিন্ন সম্ভাবনাময় খাতের কথা উল্লেখ করতে গিয়ে তিনি বলেন, পারকী সমুদ্র সৈকতে অর্থনৈতিকভাবে একটি সম্ভাবনার দ্বার উন্মোচন করছে।

অভিষেক অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রঘুপতি সেন। অনুষ্ঠানের শুরুতে নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী মুশতাক। সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন একুশে টেলিভিশনে কর্মরত সাংবাদিক ও আয়োজক সংগঠনের প্রচার সম্পাদক তৌহিদুর রহমান।

আআ// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি