ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ইসলামপুরে বাল্যবিবাহকে লাল কার্ড দেখিয়ে শপথ পাঠ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪১, ২৫ সেপ্টেম্বর ২০১৮

জামালপুরের ইসলামপুর উপজেলায় সন্ত্রাস, জঙ্গিবাদ আন্দোলন ও বাল্যবিবাহকে লাল কার্ড দেখিয়ে শপথ বাক্য পাঠ করেছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা। মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি ছিলেন  ফরিদুল হক খান দুলাল এমপি। অনুষ্ঠানে তিনি শপথ বাক্য পাঠ করান।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজাউল করিম, ইসলামপুর এম এ সামাদ-পারভেজ মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জামাল আব্দুল নাসের চৌধুরী চার্লেস, জেলা শিক্ষা কর্মকর্তা মো. মজিবর রহমান, ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুজ্জামান খান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা প্রমুখ বক্তব্য রাখেন।

 প্রধান অতিথি ফরিদুল হক খান দুলাল বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাক্ষেত্রে গুণগত উন্নয়নের ফলে বাংলাদেশে শিক্ষিতের হার বৃদ্ধি পেয়েছে যা দক্ষ মানবসম্পদে পরিণত করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে স্বল্প ও দীর্ঘ মেয়াদী ডেল্টা কর্মসূচি প্রণয়ন করছে। দেশের উন্নয়নের অগ্রযাত্রা যেন বন্ধ না হয়ে যায় সেদিকে খেয়াল রাখার জন্য শিক্ষকদের সহযোগিতা চান তিনি। উন্নয়নের এই ধারাকে অব্যাহত  রাখার জন্য শেখ হাসিনার সরকারকে বারবার দরকার বলে তিনি অভিমত প্রকাশ করেন।

সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ বিরোধী আন্দোলনে একাত্মতা ঘোষণা করে দেশে শিক্ষার গুণগত পরিবর্তনের ফলে দেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে বলে বক্তারা মন্তব্য করেন।

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি