ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নবাবগঞ্জে শিক্ষার্থীদের রাগবি খেলার প্রশিক্ষণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৫, ২৯ সেপ্টেম্বর ২০১৮

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় রাগবি খেলার প্রশিক্ষণের ধারাবাহিকতায় গালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় ও গালিমপুর সোনাবান বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এশিয়া রাগবির গেট ইন টু রাগবি প্রোগ্রামের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শানিবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় প্রাঙ্গনে এ প্রশিক্ষণ দেওয়া হয়।

বাংলাদেশ রাগবি ফেডারেশনের পক্ষ থেকে এ কার্যক্রমে উপস্থিত ছিলেন- এরিয়া কো-অডিনেটর আফরোজা আখতার লিপি। রাগবি খেলাটি বল খেলার মতোই এ খেলায় প্রতি টিমে ১৫ জন করে মোট ৩০ জন খেলোয়াড় থাকে। রাগবি খুবই মজার একটি খেলা বড় কোন মাঠের প্রয়োজন হয় না। স্কুল প্রাঙ্গণে অল্প পরিসরেই এটি খেলা যায়।

বাংলাদেশ রাগবি ফেডারেশনের লেভেল ওয়ানের কোচ আফজাল হোসাইন ওয়াস্তি, নাজমুস সাকিব, শাহনাজ পারভীন শিক্ষর্থীদেরকে প্রশিক্ষণ দেন। পরে দুপুরে গালিমপুর সোনাবান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও এ খেলার প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে ফেডারেশনের পক্ষ থেকে গালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় মো. জয়নাল আবেদীন ও গালিমপুর সোনাবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মো. আনছার উদ্দিনের হাতে সার্টিফিকেট, ক্রেস্ট, রাগবির জার্সি ও একটি করে বল তোলে দেওয়া হয়।

উল্লেখ্য গত গত ৬ সেপ্টেম্বর উপজেলার তারিনী বামা উচ্চ বিদ্যালয় ও চুড়াইন আদর্শ উচ্চ বিদ্যালয়ে রাগবি ফেডারশনের উদ্যোগে এ খেলার প্রশিক্ষণ শুরু হয়। আগামীতে আরও কয়েকটি বিদ্যালয়ে এ খেলার প্রশিক্ষণ দেওয়া হবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি