ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বেনাপোল সীমান্তে অনুপ্রবেশের অভিযোগে শিশুসহ ৪১ বাংলাদেশি আটক

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

প্রকাশিত : ১৭:৩৬, ১৬ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৫, ১৬ নভেম্বর ২০১৮

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ও দৌলতপুর সীমান্তে পৃথক অভিযানে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে শিশুসহ ৪১ বাংলাদেশী নারী পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার সকালে তাদের আটক করা হয়। এর মধ্যে ২৩ জন পুরুষ, ১০ জন মহিলা ও ৮জন শিশু রয়েছে। আটককৃতদের বাড়ি যশোর, ফরিদপুর, গোপালগঞ্জ, টাঙ্গাইল, নারায়নগঞ্জসহ বিভিন্ন এলাকায়।

২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী ও দৌলতপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা সীমান্ত এলাকায় টহল দিয়ে এসব নারী, পুরুষ ও শিশুদের আটক করে। পুটখালি থেকে আটক করা হয় ৯ নারী, ৬ শিশু ও ১৮ পুরুষকে। অপরদিকে দৌলতপুর সীমান্ত থেকে আটক করা হয় এক নারী, এক শিশু ও ৬ জন পুরুষকে।

তিনি আরো জানান, আটককৃত কয়েকজন বাংলাদেশী নাগরিক ভারতে বসবাসকারী তার নিকটাত্মীয়দের সাথে দেখা সাক্ষাৎ করার জন্য দালালের মাধ্যমে অবৈধ পথে ভারতে প্রবেশ করে এবং অন্যান্য বাংলাদেশী নাগরিকগণ ইতোপূর্বে বিভিন্ন সময়ে ভালো বেতনে কাজের প্রত্যাশায় দালালদের প্রলোভনে পরে একাকী বা স্বপরিবারে অবৈধভাবে ভারতে গমন করেছিল বলে জানা যায়।

তারা অধিকাংশই ভারতের মুম্বাই, নদীয়া ও কলকাতা শহরের বিভিন্ন বাসা-বাড়িতে গৃহকর্মী, গার্মেন্টসকর্মী এবং নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করত বলে জানায়। আটককৃতদের অবৈধভাবে প্রবেশের অভিযোগে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি