ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মহান স্বাধীনতা দিবসে সারাদেশে নানা কর্মসূচি (ভিডিও)

প্রকাশিত : ১৪:১২, ২৬ মার্চ ২০১৯

তোপধ্বনি ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস। যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন করার দাবিসহ সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেছে নতুন প্রজন্ম।

মহান স্বাধীনতা দিবসে রাজশাহী মহানগর আওয়ামীলীগের উদ্যোগে বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী। মুক্তিযোদ্ধা স্টেডিয়ামে আয়োজন করা হয় কুচকাওয়াজ।

খুলনার গল্লামারী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। পরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

চট্টগ্রামে পুলিশের সশস্ত্র সালাম ও তোপধ্বনিতে শুরু হয় স্বাধীনতার দিবসের প্রথম প্রহর। কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন-সহ সর্বস্তরের মানুষ।

রংপুরে মুক্তিযোদ্ধা সংসদসহ শহীদ স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

বরিশাল শহীদ মুক্তিযোদ্ধা স্মৃস্তিম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদ ও  প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানান সব বয়সী মানুষ। পরে স্টেডিয়ামে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করে।

মাদক ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে ময়মনসিংহে জাতির সূর্য্য সন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

গাজীপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে মহান স¦াধীনতা দিবস।

এছাড়া বিভিন্ন জেলায় নানা কর্মসূচীতে অংশ নেন সর্বস্তরের মানুষ। যাদের ত্যাগ ও প্রানের বিনিময়ে স্বাধীনতা অর্জিত হয়েছে সেসব মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরন করেন তারা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি