ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

খুলনায় পুলিশের সঙ্গে পাটকল শ্রমিকদের সংঘর্ষে আহত ২০

প্রকাশিত : ১২:৩২, ৪ এপ্রিল ২০১৯

বকেয়া বেতন ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোয় (জুটমিল) শ্রমিক ধর্মঘট অব্যাহত আছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে অবরোধ চলাকালে খুলনার দৌলতপুরে নতুন রাস্তা মোড় এলাকায় শ্রমিক ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় শ্রমিকরা নতুন রাস্তা মোড়ে পুলিশ বক্সে হামলা চালিয়ে ভাঙচুর করে। এতে পুলিশ সদস্যসহ ২০ জন আহত হয়েছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার মোল্লা জাহাঙ্গীর হোসেন বলেন, যেসব শ্রমিক পুলিশ বক্সে হামলা করেছেন তাদের বিরুদ্ধে মামলা করা হবে। আহত পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা দিতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শ্রমিক নেতা সোহরাব হোসেন বলেন, শ্রমিকরা এই হামলা করেনি। আন্দোলনে বহিরাগতরা ঢুকে এই হামলা করেছে।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে পাটকল শ্রমিকরা নগরীর নতুন রাস্তা মোড়ে খুলনা-যশোর মহাসড়ক এবং রেলপথ অবরোধ করেন। এ সময় তারা সড়ক ও রেলপথে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন।

অবরোধের কারণে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। খুলনা থেকে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। খুলনা থেকে ঢাকা রুটে চিত্রা এক্সপ্রেস ট্রেনসহ ৬টি ট্রেন ছেড়ে যেতে পারেনি। এর ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি