ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

‘রিফাতের এমন হত্যাকাণ্ড কোন ভাবেই মেনে নেয়ার মতো নয়’

প্রকাশিত : ১৫:১৩, ২৮ জুন ২০১৯ | আপডেট: ১৬:৪৪, ২৮ জুন ২০১৯

আমাদের সামাজিক আন্দোলন, বন্ধন ও মানবিকতা আরও জোরালো হলে বরগুনার রিফতাকে বাঁচানো সম্ভব হতো বলে মন্তব্য করেছেন মন্ত্রীর পদমর্যাদা প্রাপ্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

আজ শুক্রবার সকালে আশুলিয়ার ঘোষবাগ এলাকায় “চায়না জিংজু ব্যাটারি (বিডি) লিমিটেড” এর জনপ্রিয় ব্র্যান্ড ‘কিজো ব্যাটারি’র নতুন কারখানার উদ্বোধনী অনুষ্ঠান ও বার্ষিক ডিলার সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

এসময় ঢাকা উত্তরের মেয়র আরও বলেন, রিফাতের এমন হত্যাকাণ্ড কোন ভাবেই মেনে নেয়ার মতো নয়। তাই পুলিশের পাশাপাশি সামাজিক আন্দোলনের মাধ্যমে যে কোন অপরাধ প্রতিহত করতে জনগনকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আরও বলেন, মানুষ সৃষ্টির সেরা জীব হয়েও মানবিক মূল্যবোধ হারিয়ে পশুর মতো কাজ করছে।

এদের প্রতিহত শুধু আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর একার পক্ষে সম্ভব হবেনা। মানবিকতার মনোভাব জাগ্রত করে সকলকে এই পৈশাসিকতা রুখতে হবে। কারখানা কর্তৃপক্ষের উদ্দেশ্যে বলেন, শ্রমিকদের সাথে সুসম্পর্ক বজায় রেখে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে একযগে কাজ করতে হবে। পাশাপাশি বিদেশী বিনোয়াগকারীদের লক্ষ্য করে বলেন, বাংলাদেশে ব্যবসার অনুকুল পরিবেশ বিরাজ করছে, আরও বেশি বিনিয়োগের অহবান জানান আতিকুল ইসলাম।

এছাড়া গত ১০ বছরে শ্রমিকদের বেতন বেড়েছে ৪৩১ শতাংশ। পরে ব্যাটারী কারখানার বিভিন্ন ইউনিট ঘুরে দেখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কোম্পানি চেয়ারম্যান জনাব উঁ ক্যুও চ্যুন। আরও উপস্থিত ছিলেন ঢাকা শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সানা শামিনুর রহমান শামীমসহ কারখানার অনান্য কর্মকর্তাগণ।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি