ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নড়াইলে গরু পুড়ে নিঃস্ব হলেন দরিদ্র কৃষক

প্রকাশিত : ১০:৩৬, ৩ জুলাই ২০১৯

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের মহিষাপাড়া গ্রামে দরিদ্র কৃষক সাইফুল শেখের গোয়াল ঘরে আগুন লেগে দুটি গরুর মৃত্যু হয়েছে।

বুধবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরো দুটি গরু আগুনে দগ্ধ হয়ে মৃত্যুর মুখে রয়েছে। আগুন নেভানোর আগেই গরুগুলো মারা যায় ও দগ্ধ হয়।

সাইফুল শেখ জানান, গরুগুলো মশার উপদ্রব থেকে রক্ষা পেতে প্রতিদিনের মতো গোয়াল ঘরে মশার কয়েল দেন তিনি। এ থেকে আগুনের সূত্রপাত হয়েছে, নাকি অন্য কারণে আগুন লেগেছে; তা বুঝতে পারছেন না।

তিনি বলেন, আগুনে একটি ৯৫ হাজার টাকা মূল্যের ষাঁড় ও ৪৫ হাজার টাকার গাভী মারা গেছে। এছাড়া একটি ৫৫ হাজার টাকার গাভী ও ৪৫ হাজার টাকার ষাঁড় পুড়ে দগ্ধ হয়েছে। পাশাপাশি টিনের গোয়ালঘরটিও পুড়ে গেছে। সবমিলে অন্তত সাড়ে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হন পরিবারের সদস্য ও প্রতিবেশিরা।

সাইফুল বলেন, আমি অন্যের জমিতে চাষাবাদ করে কোনও রকম দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে জীবনযাপন করছি। গরুগুলো মারা ও পুড়ে যাওয়ায় নিঃস্ব হয়ে গেলাম।

প্রতিবেশি সুলতান শেখ জানান, বর্ষাচাষী সাইফুলের গরুগুলো পুড়ে মারা ও দগ্ধ হওয়ায় বড় ক্ষতি হয়ে গেল। তার স্কুল পড়ুয়া দুটি সন্তান রয়েছে। এ অবস্থায় তার সহযোগিতা প্রয়োজন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি