ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বাগেরহাটে ধর্ষণ মামলায় ২ যুবকের যাবজ্জীবন

প্রকাশিত : ১৮:২৫, ৭ জুলাই ২০১৯

বাগেরহাটের মোল্লাহাটে কিশোরীকে গণধর্ষণ ও ছবি ধারণ করে ইন্টারনেটে প্রচার মামলায় ২ যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত।

রোববার বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এসএম সাইফুল ইসলাম আসামীদের উপস্থিতে এই দন্ডাদেশ দেন।

একই সঙ্গে দুই আসামীকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদন্ডের নির্দেশ দেন। এছাড়া পর্ণগ্রাফী আইন-২০১২ এর ৮(৬) ধারায় আসামীদের সাত (৭) বছরের কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হলেন, জেলার মোল্লাহাট উপজেলার বড়গাওলা গ্রামের মোহসীন মোল্লার ছেলে আব্দুর রহীম মোল্লা (২৩) এবং একই গ্রামের মৃত.আবু বক্কর শিকদারের ছেলে জাহিদুল শিকদার (২২)।

মামলার বিবরণে জানা যায়,২০১৭ সালের ২৩ জুন বিকেল ৩টার দিকে মোল্লাহাট উপজেলার বড়গাওলা গ্রামের এক কিশোরীকে (১৫) ঘরে ঢুকে একই এলাকার দুই যুবক জোরপূর্বক ধর্ষণ করে এবং ধর্ষণের ভিডিও ধারণ করে। তিন মাস পরে ৬ সেপ্টেম্বর নির্যাতিত কিশোরী বাদী হয়ে মোল্লাহাট থানায় আসামীদের বিরুদ্ধে একটি মামলা করেন।

এঘটনায় পুলিশ আসামীদের আটক করে জেল হাজতে পাঠায়। তদন্ত শেষে একই বছরের ২৭ নভেম্বর তৎকালীন মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ মো. খায়রুল আনাম দুই আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। পরে মামলার ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

এই মামলা পরিচালনা করেন সরকারের পক্ষে কৌশলী ছিলেন মো. ছিদ্দিকুর রহমান। তিনি বলেন,আদালতের এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এতে আমরা খুশি হয়েছি। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী শহিদুল ইসলাম বিপ্লব।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি