ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১২ ১৪২৮

সরাইলে বাল্যবিবাহ প্রতিরোধে র‍্যালি ও আলোচনা সভা

সরাইল প্রতিনিধি

প্রকাশিত : ২১:২১, ২৯ জুলাই ২০১৯ | আপডেট: ২১:২৫, ২৯ জুলাই ২০১৯

সরাইলে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিমূলক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সরাইল উচ্চ বিদ্যালয় মাঠে ব্রিটিশ কাউন্সিলের পৃষ্ঠপোষকতায় এবং স্থানীয় এনজিও উপলব্ধি সমাজ কল্যাণ সমিতির সহযোগীতায় র‍্যালি পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরজাহান বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। সাংবাদিক নারায়ণ চক্রবর্ত্তীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, ব্রিটিশ কাউন্সিলের ডিস্ট্রিক ফেসিলেটর সুশান্তু চন্দ্র দে রায়, উপলব্ধি সমাজ কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শরীফ উদ্দিন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবু নাসের, স্যাপ এম এ মজিদ বক্স, আহসানুল হক জাহাঙ্গীর প্রমুখ। 
রফিক উদ্দিন ঠাকুর বলেন, ১৮ বছরের আগে মেয়েদের আর ২১ বছরের আগে ছেলেদের কোন অবস্থাতেই যেন বিয়ে না হয়, সে জন্য প্রথম প্রতিরোধ তোমরাই গড়ে তুলবে।তারপর তোমাদের শিক্ষকদেরকে অবগত করবা, প্রয়োজনে সরাসরি আমাকে জানালে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। তোমরাদেকে পড়াশুনা করে সু-শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে ব্যবসা-বাণিজ্য চাকরি বাকরি করতে হবে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক সুযোগ সুবিধা করে দিয়েছেন নারীদের জন্য। 

এসময় তিনি উপস্থিত সকলকে হাত উঁচু করে বাল্যবিবাহকে না বলার প্রতিজ্ঞা করান।এছাড়াও তিনি পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ও ডেঙ্গু মশার বিস্তাররোধে সকলকে সচেতন করে বক্তব্য রাখেন।

কেআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি