ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

কুড়িগ্রামে এমপিওভুক্তির দাবিতে মিছিল-স্মারকলিপি প্রদান 

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৭, ১ আগস্ট ২০১৯

কুড়িগ্রামে বিলুপ্ত ছিটমহলের বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা এমপিওভুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেছেন। 

বৃহষ্পতিবার (১ আগস্ট) দুপুরে বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া থেকে কয়েকশ শিক্ষক-কর্মচারী মিছিল নিয়ে কুড়িগ্রাম শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ-ভারত সাবেক ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির সভাপতি মইনুল হক। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দাসিয়ারছড়া সমন্বয়পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর ইসলাম, দাসিয়ারছড়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, কামালপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাই। 

সমাবেশে বলা হয়, দীর্ঘ ৬৮ বছর পর ছিটমহল বিনিময়ের মাধ্যমে বাংলাদেশের অভ্যন্তরে বিলুপ্ত ভারতীয় ছিটমহলে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ২০১৫ সাল থেকে এসব শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষক-কর্মচারী বেতন ভাতা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবন যাপন করছে। তাই ছিটমহলে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার জন্য সকল শর্ত শিথিল করে ওইসব প্রতিষ্ঠানকে এমপিভুক্তির দাবি জানানো হয়। 

আই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি