ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঝালকাঠিতে প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৭, ১১ আগস্ট ২০১৯

ঝালকাঠির কাঠালিয়ায় মারুফা আক্তার (২৫) নামের এক মালয়েশিয়া প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে উপজেলার শৌলজালিয়া গ্রামের শ্বশুর বাড়ির একটি কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত মারুফা আক্তারের পরিবার অভিযোগ করেছে, তার ভাসুর মাহমুদ হোসেন ও (তার স্ত্রী) ঝা ঝুমুর বেগমসহ শ্বশুরবাড়ির লোকজন মিলে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। তাদের দাবী,সুপরিকল্পিতভাবে তাকে হত্যা করে ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রেখেছে।

মারুফা আক্তারের বড় ভাই তৌহিদুল ইসলাম জানান, গত বছর রমজানের ঈদে শৌলজালিয়া গ্রামের মো. মনোয়ার হাওলাদারের ছেলে মালয়েশিয়া প্রবাসী মো. মিরাজ হোসেনের সঙ্গে মারুফা আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের এক মাস পর মিরাজ মালয়েশিয়া চলে গেলে মারুফা তার ভাসুর মাহমুদ ও তার স্ত্রী ঝুমুরের সঙ্গে শ্বশুর বাড়ি থাকতো।

স্বামী ও শ্বশুর শাশুড়ি তাকে খুব ভালোবাসায় বেশ সুখে-শান্তিতে সংসার করছিল মারুফা। কিন্তু খুটিনাটি বিষয় নিয়ে বিভিন্ন সময় তার ভাসুর মাহমুদ ও ঝা ঝুমুর বেগমের সঙ্গে বিভিন্ন সময়ে মারুফার ঝগড়াঝাটি লেগেই থাকতো।

এদিকে মারুফার বড় ভাসুর মো. মাহমুদ অভিযোগ অস্বীকার করে বলেন, মারুফা আত্মহত্যা করেছে এটা শতভাগ সত্য তবে কি কারনে এটা করেছে তার কোন কারণ খুঁজে পাচ্ছি না। তারা বাড়ীর সবাই সাথে মিলে মিশে চলছিল। এখন যে যা বলুক ময়নাতদন্তে তাদের কথার সত্যতা পাওয়া যাবে। তখন আর মারুফার পরিবারের ভুল ধারনা কেটে যাবে।

সে আরও জানায়, তার ছোট ভাইয়ের সঙ্গে বিয়ের আগ থেকেই মারুফার মাথায় কিছু সমস্যা ছিল। যা ওর পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকার লোকজন সবাই জানতো। বিয়ের পর আমার ভাই মিরাজ তার অসুস্থাতার জন্য বরিশাল,ঝালকাঠি ও পটুয়াখালীতে বিভিন্নস্থানে নিয়ে ডাক্তার দেখিয়েছে।

এ বিষয় স্থানীয় শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন জানান, শনিবার রাত ১০টার দিকে মোবাইলে খবর পেয়ে আমি ঘটনাস্থল যাই এবং ওসিকে বিষয়টি জানাই। পুলিশ এসে বেডরুমে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মারুফার লাশ উদ্ধার করে।

তবে তার বেডরুমের দরজা খোলা (চাপানো) অবস্থায় ছিল এবং মারুফার ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যাচ্ছিল না। পরের দিন রোববার সকালে ফোনটি নিকটবর্তী একটি পাট ক্ষেত থেকে উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ মো. এনামুল হক জানান, তার বেডরুমে ফ্যানের সঙ্গে ঝুলন্ত মারুফা আক্তার নামের এক নারীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে  কাঠালিয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের রির্পোট আসলেই প্রকৃত ঘটনা জানা যাবে এবং তখন প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা  হবে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি