ঢাকা, রবিবার   ২৫ জুলাই ২০২১, || শ্রাবণ ৯ ১৪২৮

রাজশাহী সীমান্তে বিএসএফের গুলিতে ১০ কৃষক আহত

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৪, ২ সেপ্টেম্বর ২০১৯

রাজশাহী সীমান্তে কাজ করা অবস্থায় ভারতীয় সীমান্তরক্ষীর গুলিতে অন্তত ১০ বাংলাদেশী কৃষক আহত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর পবা উপজেলার চরখানপুর সীমান্তে ফসলের জমিতে কাজ করছিলেন বলে তারা জানান। বিজিবি কর্মকর্তারা জানিয়েছেন, সবাই শর্টগানের গুলিতে আহত হয়েছে।

আহতরা হলেন রুমন(২৩), সুজন(২৩), সোহেল(২৮), দুলাল(৩৫),রবিউল(৩২)রুবেল(২৫), ডলার(৪০), জোতু(৪০), সুরুজ(১৯) এবং সুমন(৩০)।আহতদের সবার বাড়ি চরখানপুর গ্রামে এবং এরা সবাই কৃষক।

আহত দুলাল জানান, বাংলাদেশের সীমানার ভেতরেই তারা ফসলের জমিতে কাজ করছিলেন।তখন বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাদের ওপর অতর্কিত শর্টগানের ছররা গুলি ছুঁড়ে। আহত অবস্থায় তারা সেখান থেকে পালিয়ে গেলে বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমানার ভেতরে ঢুকে কাজ করার হাসুয়া, কোদাল ও অন্যান্য জিনিস নিয়ে যায়।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, বিএসএফ তাদের জানিয়েছে যে, সকালে তিন/চার জন ঘাস কাটতে কাটতে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়ে। যার ফলে বিএসএফ রাবার বুলেট ছুঁড়ে।এ সময় তারা পালিয়ে যায় কিন্তু পরে গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফের ওপর হামলা করতে আসে। তাই আত্মরক্ষার্থে বিএসএসফ রাবার বুলেট ছুঁড়তে বাধ্য হয়। 

তিনি আরও বলেন, বিএসএফের রাবার বুলেটে বাংলাদেশী চারজন কৃষক আহত হওয়ার খবর তাদের কাছে আছে।এ ব্যাপারে আরও খোঁজখবর নেওয়া হচ্ছে।এঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হবে বলেও তিনি জানান।
এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি