ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৩, ১০ সেপ্টেম্বর ২০১৯

পবিত্র আশুরা উপলক্ষ্যে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্যসহ বন্দরের ভেতরের সকল কার্যক্রম বন্ধ রয়েছে। তবে হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে দু'দেশের মাঝে যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব হোসেন বলেন,আজ পবিত্র আশুরা উপলক্ষ্যে সরকারি ছুটি থাকায় কাস্টমসের সকল বিভাগ বন্ধ রয়েছে।এর ফলে মঙ্গলবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের পণ্য আমদানি রফতানি-বানিজ্য বন্ধ রয়েছে। সেই সঙ্গে পণ্য লোড-আনলোড, ডেলিভারীসহ বন্দরের ভেতরের সকল কার্যক্রম পুরোপুরি বন্ধ রয়েছে।তবে সকালে বন্দরের ভেতর হতে পণ্য খালাস করা ভারতীয় খালি ট্রাকগুলো বের হয়ে পুণরায় ভারতে চলে গেছে। আগামীকাল বুধবার সকাল থেকে বন্দর দিয়ে যথারীতি দু'দেশের মাঝে আমদানি রফতানিসহ বন্দরের সকল কার্যক্রম শুরু হবে।

এদিকে বন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে পাসপোর্টে দু'দেশের মাঝে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে ইমিগ্রেশন চেকপোষ্ট কতৃপক্ষ জানিয়েছে। সেই সঙ্গে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রাখতে কাস্টমসের একটি বিভাগ খোলা রয়েছে বলে কাস্টমস কতৃপক্ষ জানিয়েছে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি