ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

হিলি রেলস্টেশন চালুর দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৮, ৬ অক্টোবর ২০১৯

দিনাজপুরের ঐতিহ্যবাহী হিলি রেলওয়ে স্টেশন সচল করনসহ সকল আন্ত:নগর ট্রেনের বিরতীর জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রদান করেছেন হিলিবাসী।

রোববার দুপুর ১২টায় হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন ও হিলির আজিজিয়া মাদ্রাসার মুহতামিম শামছুল হুদা খানের নেতৃত্বে স্থানীয় এলাকাবাসী পৌরসভার ৩ হাজার ৩৮৯ জন নাগরিকের স্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলমের নিকট প্রদান করেন।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন বলেন, ব্রিটিশ আমলে নির্মিত হিলি রেলস্টেশন একটি গুরুত্বপূর্ন স্টেশন। হিলি দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর ও ইমিগ্রেশন চেকপোষ্ট রয়েছে একারনে দেশের অনেক ব্যবসায়ী ও পর্যটক এই রেলপথ ব্যবহার করেন। সরকার এখান থেকে প্রতি বছর ৩শ থেকে ৪শ কোটি রাজস্ব পেয়ে থাকে। পৌরসভার পক্ষ থেকে রেলস্টেশনটির আধুনিকায়নসহ সকল আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতীর দাবীতে স্থানীয় সংসদের ডিওসহ পৌরসভার পক্ষ থেকে রেলমন্ত্রী বরাবর আবেদন করা হয়েছিল। কিন্তু জনবল সংকটের অজুহাতে গত ০৭.০১.১৮ সালে হিলি রেলস্টেশনের কার্যক্রম বন্ধ করে ক্লোজিং ডাউন করা হয়। এর পর থেকে এখানে স্টপেজ থাকা রাজশাহীগামী দুটি আন্ত:নগর ট্রেনসহ ৩টি ট্রেন দুই নাম্বার লাইনে চালকের ইচ্ছায় থামে আবার তার ইচ্ছায় চলে যায়। কোন টিকিট বিক্রি হয়না, যাত্রিদের ট্রেনে উঠতে সমস্যা হয় এতে করে যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে। 

এ নিয়ে স্থানীয় এলাকাবাসী মানববন্ধনসহ নানা ধরনের কর্মসূচি পালন করেন, এমনকি সংসদে এনিয়ে স্থানীয় সংসদের স্টেশন দাবীর মুখে রেলমন্ত্রী চালুর আশ্বাস দিলেও আজ অবধি স্টেশনটি চালুর কোন উদ্যোগ নেওয়া হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী অচিরেই হিলি রেলস্টেশনের গুরুত্ব বিবেচনা করে মানুষের ভোগান্তির কথা চিন্তা করে অতি দ্রুত হিলি রেলওয়ে স্টেশন সচল করনসহ সকল আন্ত:নগর ট্রেনের বিরতী প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি