ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কলারোয়ায় সরকারের আইনি সহায়তা বিষয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

কলারোয়া (সাতক্ষীরা) সংবাদদাতা

প্রকাশিত : ১৫:২৮, ২০ অক্টোবর ২০১৯

সাতক্ষীরার কলারোয়ায় সরকারের আইনগত সহায়তা প্রদান কার্যক্রম তৃণমূল মানুষকে জানানো ও আরও বেশি প্রচারের জন্য উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকালে উপজেলার জালালাবাদ ইউনিয়নের বাটরা গ্রামে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গ্রামের অসহায়, দরিদ্র নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

‘প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা’ প্রকল্পের বাস্তবায়নের লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা উইমেন জব ক্রিয়েশন সেন্টার এ উঠান বৈঠকের আয়োজন করে। স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী সাজ্জাদ হোসেন বাবুর সভাপতিত্বে উঠান বৈঠকে লিগ্যাল এইড কার্যক্রম নিয়ে আলোচনা করেন উইমেন জব ক্রিয়েশন সেন্টারের পিপিজে এ্যাকটিভিটির প্রোগ্রাম অফিসার মোস্তাক আহমেদ।

এসময় তিনি বলেন, ‘সরকার গরীব, অসহায়, অসচ্ছল নারী-পুরুষ, বিধবা ও স্বামী পরিত্যক্ত নারী, প্রতিবন্ধী, পাচারের শিকার নারী বা শিশুসহ বিভিন্ন কারণে বিচার পেতে অক্ষম যে কোনও ব্যক্তিকে সম্পূর্ণ সরকারি খরচে সব প্রকার আইনগত সহায়তা প্রদান করছে। একই সঙ্গে গ্রামের অসহায় মানুষদের আইনি অধিকার নিশ্চিত করতে সরকার বিনা খরচে আইনি সহায়তা দিচ্ছে।’

উঠান বৈঠকে সরকারের আইনি সহায়তা কার্যক্রম, কারা এই সেবা পাবে, কি ধরনের আইনি সহায়তা এবং কোথায় আবেদন করলে সরকারের এই সহায়তা পাবে সে বিষয়ে উপস্থিত সবাইকে অবহিত করা হয়। এছাড়া উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির পরিচিতি, কমিটির সঙ্গে যোগাযোগ এবং ইউএসএআইডি’র প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে) এ্যাকটিভিটি’র কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

উঠান বৈঠকে তিনি, ফ্লিপ চার্টের মাধ্যম্যে উপস্থিত গ্রামের অসহায় নারী-পুরুষদের বিভিন্ন ছবি দেখান এবং সে সম্পর্কে আলোচনা করেন। এ কার্যক্রম সম্পর্কে গ্রামের সাধারণ মানুষের মাঝে বেশি করে প্রচার করার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি