ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বেনাপোলে ৬৯ স্বর্ণের বার ও মার্কিন ডলারসহ আটক ৪

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৬, ৩১ অক্টোবর ২০১৯

ভারতে পাচারকালে বেনাপোলে পৃথক অভিযান চালিয়ে ৬৯ পিস স্বর্ণের বার ১২ হাজার মার্কিন ডালারসহ ৪ পাচারকারিকে আটক করেছে বিজিবি সদস্যরা। জব্দ হওয়া ৬ কেজি ২০০ গ্রাম স্বর্ণের বাজার মূল্য ৩ কোটি ০৬ লাখ ৮৪ হাজার টাকা।

বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি, সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির দুটি টহল দল বৃহস্পতিবার সকাল ৯ টায় সাদিপুর সীমান্ত থেকে ৪৯টি সোনার বারসহ মোমিন চৌধুরী (৫৫) নামে এক চোরাকারবারিকে আটক করা হয়। আটক মোমিনউদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে।

অপরদিকে বিজিবির আর একটি দল আমড়াখালি এলাকায় অভিযান চালিয়ে ২০টি সোনার বারসহ নুরুল ইসলামকে আটক করা হয়। আটক নুরুল ইসলাম স্থানীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে।

অপরদিকে পুটখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলারসহ মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আ. রাজ্জাককে (৪০) আটক করা হয়। উভয়ের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট  থানায়।

প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালের ২ জানুয়ারি বেনাপোলের কাগজপুকুর মোড় থেকে ৫১ পিস সোনার বারসহ এই মোমিনকে আটক করে পোর্ট থানা পুলিশের তৎকালীন এএসআই রফিকুল ইসলাম রফিক। থানায় আনার পর ৫১ পিস হয়ে যায় ৩৬ পিসে। বাকি ১৫ পিস সোনা নিয়ে থানা থেকে পালিয়ে যায় এ এসআই রফিক। পরে জানা যায়, তৎকালীন ওসি কাইয়ুম ও রফিক ভাগাভাগি করে নেয়। এ ঘটনায় এএসআই রফিক ও ওসি কাইয়ুমকে পুলিশ লাইনে ক্লোজড করে বিভাগীয় মামলা করা হয়। তারপরও তারা এখন বহাল তবিয়তে চাকরি করে যাচ্ছেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি