ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

শার্শায়

চারটি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

বেনাপোল(যশোর)প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৫৮, ৩ নভেম্বর ২০১৯

যশোরের শার্শা উপজেলায় চারটি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করায় এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।
 
রোববার সকালে উপজেলা প্রশাসনিক ভবনে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল। এর আগে এমপিওভুক্ত হওয়া শার্শার শিকারপুর সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, রহিমপুর আলিম মাদ্রাসা, কোদলারহাট মাধ্যমিক বিদ্যালয় ও সেতাই এ সি আই মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকরা এক বিশাল আনন্দ র‌্যালি বের করেন।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ শেখ আফিল উদ্দিন বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার এবং আর্থ-সামাজিক উন্নয়নের চাবিকাঠি। উন্নয়নকে গতিশীল এবং টেকসই করতে শিক্ষার কোনো বিকল্প নেই। গত ১০ বছরে প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক শিক্ষা, কারিগরি শিক্ষা, মাদ্রাসা শিক্ষা এবং উচ্চশিক্ষার ক্ষেত্রে সরকারের সাফল্য আজ আন্তর্জাতিক ক্ষেত্রে ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে। 

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীর সংখ্যা বৃদ্ধি, ঝরেপড়া রোধ, শিক্ষার প্রসার, বাল্যবিবাহ রোধ, নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়নে মেয়েদের অংশগ্রহণ বৃদ্ধিসহ সমতা বিধানের লক্ষ্যে সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় উপবৃত্তি সংশ্লিষ্ট প্রকল্পগুলো ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছে।

অন্যদিকে ডিজিটাল পদ্ধতির আওতায় মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় উপবৃত্তির টাকা অনলাইনে প্রদান করেছে। প্রাথমিক শিক্ষাকে পাশ কাটিয়ে কোনো শিক্ষার প্রসঙ্গ চিন্তা করা যায় না। এ সত্যকে ধারণ ও লালন করে স্বাধীনতার পর বঙ্গবন্ধু ৪৪ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। গত ১০ বছরে প্রাথমিক বিদ্যালয়ে নতুন শ্রেণিকক্ষ নির্মাণ করা হয়েছে ৩৬ হাজার। শিশুদের মধ্যে ডিজিটাল পদ্ধতির শিক্ষা কার্যক্রম বিস্তার ঘটানোর লক্ষ্যে বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর সরবরাহ করা হয়েছে। দীর্ঘদিন পর এই চারটি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করায় শার্শাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান, শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান চৌধুরী, যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, যশোর জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল ও সালেহ আহম্মেদ মিন্টু, এমপিওভুক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ, শিক্ষক ও শিক্ষার্থীসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।

কেআই/এসি
 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি