ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

৭ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৭, ৫ নভেম্বর ২০১৯

নওগাঁর পোরশা সীমান্তে ৭ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সমীন্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার ভোরে ২৩১/১০(এস) নম্বর মেইন পিলার থেকে ভারতের অভ্যন্তরে ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে।

আটককৃতরা হলেন- পোরশা উপজেলার দুয়ারপাল গ্রামের জামাল উদ্দিনের ছেলে সইবুর (২৬), রাংগাপুকুর গ্রামের রবুর ছেলে আতাবুল (২২), বিষ্ণপুর বেড়াচকি গ্রামের মকবুলের ছেলে রেজাউল (২০), কালাইবাড়ি গ্রামের প্রফুল্যের ছেলে বিফল (৩০), একই গ্রামের লোকমানের ছেলে আজাদ (৩২), রফিকের ছেলে জহুরুল (৩২) ও সবুরদ্দিনের ছেলে হাকিম (৩৬)।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার দিবাগত রাতে ১০/১১ জনের একটি দল ভারতের অভ্যন্তরে মহিষ নিতে প্রবেশ করে। মহিষ নিয়ে ফেরার পথে ভোরে ২৩১/১০ (এস) নম্বর মেইন পিলার থেকে ভারতের অভ্যন্তরে ক্যাদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় অন্যরা পালিয়ে যায়।

নিতপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার আকালু পালিয়ে আসা মহবুল নামে এক ব্যক্তির বরাত দিয়ে বলেন, তার বাড়ি দুয়ারপাল গ্রামের পশ্চিম পাড়ায়। তারা ১১ জন সোমবার দিনগত রাত ২টার দিকে ভারতের অভ্যন্তরে মহিষ নিতে যায়। সেখানে ৭টি মহিষ নিয়ে ফেরার সময় ডোবার পানিতে নেমে মহিষ লাফালাফি করছিল। এসময় ডিউটিরত বিএসএফ সদস্যরা শব্দ শুনে ঘটনাস্থলে ছুটে আসে। সেখানে অভিযান চালিয়ে ৫ জনকে আটক করলেও তিনজন পালিয়ে আসতে সক্ষম হয়। এছাড়া আরও কয়েকজনের খোঁজ পাওয়া যায়নি।

১৬-বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম পিএসসি বিষয়টি নিশ্চিত করে বলেন, বিএসএফ সদস্যরা কয়েকজনকে আটক করে নিয়ে গেছে। বিএসএফ সদস্যদের সঙ্গে যোগযোগের চেষ্টা চলছে। আটককৃতদের পতাকা বৈঠকের মাধ্যমে ফিরিয়ে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি