ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

বুলবুল’র তাণ্ডবে বাগেরহাটে ৪৪ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ২

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৫, ১১ নভেম্বর ২০১৯ | আপডেট: ১২:১৯, ১১ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বাগেরহাটে দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- ফকিরহাট উপজেলার মাসুম শেখের স্ত্রী হিরা বেগম এবং রামপাল উপজেলার বাবুল শেখের মেয়ে সামিয়া খাতুন।

ঘূর্নিঝড়ে জেলার ৬২টি ইউনিয়নের ৪৪ হাজার ৫৬৩টি ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে ৩৫ হাজার ৭৭৫টি আংশিক এবং ৮ হাজার ৭৮৮টি ঘর সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ হয়েছে ৩৫ হাজার ৫২৯ হেক্টর ফসলি জমি এবং ৭ হাজার ২৩৪টি মৎস্য ঘের।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় কয়েক লাখ গাছ উপড়ে ও ভেঙ্গে পড়েছে। ভেঙ্গে পড়েছে অর্ধশতাধিক বিদ্যুতের খুটি, ক্ষতিগ্রস্থ হয়েছে বিদ্যুৎলাইন।

শনিবার মধ্যরাত থেকে বিদ্যুৎবিহীন রয়েছে বাগেরহাট জেলা শহরের বাইরের সব এলাকা। বুলবুল‘র আঘাতে সুন্দরবনের বিভিন্ন এলাকার বিপুল পরিমাণ গাছ ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দাবি করেছে একাধিক পরিবেশবাদী সংগঠন।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, বাগেরহাটে ৪৪ হাজার ৫৬৩টি ঘর-বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া বেশকিছু ফসলি জমি ও মৎস্য ঘের ক্ষতিগ্রস্থ হয়েছে। নিহত দুই পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হয়েছে। জেলা প্রশাসন সব সময় দুর্যোগ কবলিত মানুষের পাশে রয়েছে।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি