ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ডুবন্ত যাত্রীদের উদ্ধার করে প্রশংসিত ওসি মেহেদি

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫৩, ১৩ নভেম্বর ২০১৯

শরীয়তপুর-ডামুড্যা সড়কের খেজুরতলা নামক স্থানে একটি যাত্রীবাহি বাস পুকুরে পড়ে গেছে। মঙ্গলবার ডামুড্যা থেকে শরীয়তপুরের দিকে ছেড়ে আসা বাসটি উল্টে বড় একটি পুকুরে পড়ে। এতে ৩ যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছিল ২০ জন। 

এসময় পুকুরের পানিতে নেমে উদ্ধার অভিযানে নেতৃত্ব দেন ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মেহেদী হাসান। তার এ  উদ্ধার অভিযানের ভিডিওসহ ছবি সামাজিক যোগযোগ মাধ্যম ফেইসবুকে মূহুর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে।

ওসি মেহেদী হাসান বলেন, বাসের ভিতরে লোক থাকতে পারে উপস্থিত লোকজনের মুখে এমন বক্তব্য শুনে নিজ দায়িত্ববোধ থেকেই আমি পানিতে ঝাপিয়ে পড়ি এবং সহকর্মী ও স্থানীয় লোকজনের সহযোগিতায় তাৎক্ষণিক উদ্ধার কাজ চালাই। 

জানা গেছে, দুর্ঘটনার পর জীবনের ঝুঁকি নিয়ে অন্তত ১০ থেকে ১৫ জনকে পানির নিচ থেকে উদ্ধার করেছেন তিনি। যাত্রীদের উদ্ধারের কয়েকটি ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। অনেকেই তার ভূয়সী প্রশংসা করছেন। তাকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন।

গতকাল মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল সোয়া ৯টার দিকে ডামুড্যা-শরীয়তপুর সড়কের ডামুড্যা উপজেলার খেজুরতলা এলাকায় যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। বাসটিতে অন্তত ৩০ জন যাত্রী ছিল। উপস্থিত লোকজন যখন দাঁড়িয়ে দুর্ঘটনাটি প্রত্যক্ষ করছিলেন তখন ডামুড্যা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মেহেদী হাসান জীবনের ঝুঁকি নিয়ে ময়লা খাদের পানিতে লাফিয়ে পড়েন। তার লাফিয়ে পড়া দেখে স্থানীয় লোকজনও লাফিয়ে পড়েন। গাড়ির জানালার গ্লাসগুলো ভেঙে দেন। যাতে সহজে গাড়ির ভেতরে থাকা যাত্রীরা বেরিয়ে আসতে পারেন। গাড়ির ভেতর আটকা পড়া ছয় নারীসহ ১০ থেকে ১৫ জন যাত্রীকে উদ্ধার করেন ওসি নিজেই।

পরবর্তীতে স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নেন। সংবাদ পেয়ে একে একে ছুটে আসে ফায়ার সার্ভিসসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় কামরুজ্জামান মাহমুদ মুন্সী (৪৫) ও ইয়াকুব পাইককে (৮০) উদ্ধার করা গেলেও বাঁচানো যায়নি। এ দুর্ঘটনায় আহত হন ছয় নারীসহ অন্তত ২৫ জন যাত্রী।

স্থানীয়রা জানান, দুর্ঘটনার সঙ্গে সঙ্গে ওসি মেহেদী হাসান যেভাবে ঝাঁপিয়ে পড়ে যাত্রীদের উদ্ধার করেন তা অবিশ্বাস্য। জীবনের ঝুঁকি নিয়ে ময়লা পানিতে নামেন। এ বীরত্বের জন্য উপস্থিত হাজারো মানুষ তাকে এবং পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

এদিকে এ ঘটনার পর ওসি মেহেদী হাসানের পানিতে নেমে দুর্ঘটনাকবলিত যাত্রীদের উদ্ধারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। ফেসবুকে অনেকেই এ কাজের জন্য তার পদোন্নতি ও পুলিশের পক্ষ থেকে পুরস্কারের ব্যবস্থা করার দাবি করছেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি