ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

গৃহবধুকে উত্যক্তের প্রতিবাদ করায় বাকপ্রতিবন্ধী খুন, আটক ২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৩, ১৫ নভেম্বর ২০১৯

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ব্রাহ্মণবাড়িয়ায় গৃহবধুকে উত্যক্ত করার প্রতিবাদ করায় সফিকুল ইসলাম (২৬) নামে এক বাকপ্রতিবন্ধী যুবককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় উভয়পক্ষের ১০ জন আহত হয়।

বৃহস্পতিবার রাতে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বৈষ্টপুর গ্রামে এই ঘটনা ঘটে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দুই যুবককে আটক করেছে।

নিহত সফিকুল ওই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, জায়গা-সম্পত্তি নিয়ে বৈষ্টপ্রু গ্রামের আবুল খায়েরের পরিবারের লোকজনের সঙ্গে একই গ্রামের জামাল মিয়ার পরিবারের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত কিছুদিন আগে স্থানীয়ভাবে সালিশ করে এই বিরোধের নিষ্পত্তি করা হয়। বৃহস্পতিবার রাত ৮টার দিকে আবুল খায়েরের বংশের রুবেল মিয়ার বাড়িতে যায় জামাল মিয়ার বংশের ইমাম হোসেন। একপর্যায়ে সুযোগ বুঝে ইমাম হোসেন রুবেলের স্ত্রীকে ঝাপটে ধরার চেষ্টা করে। এ সময় বাকপ্রতিবন্ধী সফিকুল ইসলাম এ ঘটনার প্রতিবাদ করে। পরে রুবেল বাড়িতে এসে ইমাম হোসেনকে আটক করে। রুবেল রাতেই বিষয়টি এলাকার কয়েকজনকে অবহিত করে। এক পর্যায়ে ইমাম হোসেন সেখান থেকে পালিয়ে গিয়ে তার গোষ্ঠির লোকজনকে জানায়, খায়ের মিয়ার গোষ্ঠির লোকজন তাকে মারধর করেছে। ইমাম হোসেনের কাছে একথা শুনে জামাল মিয়ার গোষ্ঠির লোকজন দেশীয় অস্ত্র নিয়ে রুবেল মিয়ার বাড়িতে হামলা চালায়। এসময় বাকপ্রতিবন্ধী সফিকুল ইসলাম দোকানে যাওয়ার পথে প্রতিপক্ষের লোকেরা তাকে কুপিয়ে আহত করে। আশংকাজনক অবস্থায় তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ সময় উভয় পক্ষের ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে সিরাজ মিয়া (৫০), আহাম্মদ আলী (৬৫), আশেক মিয়া (২৪), বাদশা মিয়া (১৮), ইসমাইল মিয়া (৩০), রুবেল মিয়া (২৮), তাজুল ইসলাম (৫৬), আহাদ মিয়া (৩৮), শাবলু মিয়া (২২), মুসা মিয়া (২৮) নামে ১০ জনকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ও আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, মেয়েলী ঘটনার জের ধরে এই খুনের ঘটনা ঘটেছে। আমরা নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করেছি। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ দুইজনকে আটক করেছে।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি