ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দুবলারচর থেকে অপহৃত ১০ শ্রমিক উদ্ধার

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৫, ১৬ নভেম্বর ২০১৯

সুন্দরবন সংলগ্ন দুবলার চর থেকে এক অপহরণকারীকে আটকসহ অপহৃত ১০ শ্রমিককে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে দুবলার চরের মাঝেরকেল্লা চর থেকে কোস্টগার্ড তাদের উদ্ধার করে। কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) গোয়েন্দা কর্মকর্তা লে. আব্দুল্লাহ আল মাহমুদ এ তথ্য জানান।

আটক অপহরণকারী মো. নুরুল হক ওরফে লেদু মিয়া চট্রগ্রামের বাশখালী উপজেলার মৃত ফরিদ মিয়ার ছেলে। সে এসব শ্রমিকদের অপহরণ করে দুবলারচরে শ্রমে বাধ্য করাচ্ছিল বলে কোস্টগার্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

লে. আব্দুল্লাহ আল মাহমুদ জানান, দুবলার চরের মাঝেরকেল্লা চরে উদ্ধারকৃতরা শুটকি আহরণের কাজ করছিল। এসময় কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন বিসিজি আউটপোস্ট দুবলা’র একটি টহল টিম সেখান থেকে ওই ১০ জনকে উদ্ধার করে। একই সঙ্গে অপহরণকারীকেও আটক করা হয়।

উদ্ধার হওয়া অপহৃত হলো, কিশোরগঞ্জ জেলার বায়জিদপুর থানার মৃত নুরউদ্দিন মিয়ার ছেলে রেণু মিয়া, মৃত আক্কাস আলীর ছেলে মো. মানিক হোসেন , হোসেনপুর থানার মো. আব্দুল মোতালেবর ছেলে মো. আক্তার, চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার মৃত আক্কাস আলীর ছেলে মো. হৃদয়, ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার মৃত কিতাব আলীর ছেলে মো. টুটুল মিয়া, তারাকান্দ থানার মো. মোখলেসুর রহমানের ছেলে মো. রিমন, হবিগঞ্জ জেলার মংলাবাজার থানার মো. জসিমের ছেলে মো. মনির হোসেন, নোয়াখালী জেলার সেনবাগ থানার জালু মিয়ার ছেলে মো. আলআমিন, চন্দ্রগঞ্জ থানার চট্টগ্রাম জেলার কোতোয়ালী থানার মো.আব্দুল খালেকের ছেলে মো. আমির হোসেন, আব্দুল মালেকের ছেলে মো. আরিফ ও কুষ্টিয়া জেলার শেখপাড়া থানার কচির উদ্দিনের ছেলে মো. পারভেজ।

লেদু মিয়া তাদেরকে বিভিন্ন জায়গা থেকে কাজ দেওয়ার কথা বলে নৌকাযোগে দুবলারচরের শুটকী পল্লীতে নিয়ে আসে। আটক অপহরণকারী ও অপহৃতদের বাগেরহাটের শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় কোস্টগার্ড।
 
এআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি