ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২, || জ্যৈষ্ঠ ৩ ১৪২৯

মোংলায় যাত্রীবাহী ট্রলার ডুবি, একজনের মরদেহ উদ্ধার

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১২:০০, ২৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ১২:০৬, ২৪ নভেম্বর ২০১৯

বাগেরহাটের মোংলার পশুর নদীতে যাত্রীবাহী একটি ট্রলার ডুবিতে সুন্দর বিশ্বাস (৫০) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রোববার সকাল পৌনে ৮টার দিকে খুলনার দাকোপ উপজেলার লাউডোব ঘাট থেকে মোংলার হোলসিম ঘাটে আসার সময় নদীতে থাকা একটি ড্রেজারের সঙ্গে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজদের সন্ধানে সকাল সাড়ে ৯টার দিকে উদ্ধার অভিযান শুরু করে নৌ বাহিনী, কোস্ট গার্ড, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

ডুবে যাওয়া ট্রলারটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী ছিল বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন ও লোকজন। ট্রলারটিতে প্রায় ১২০জন যাত্রী ছিল বলে জানায় ওই ট্রলার থেকে সাতরিয়ে কূলে উঠা যাত্রীরা। তবে কতজন যাত্রী নিখোঁজ রয়েছে তা নিশ্চিতভাবে জানাতে পারেনি প্রশাসন।

মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী জানান, রোববার সকাল পৌনে ৮টার দিকে খুলনার দাকোপ উপজেলার লাউডোব খেয়া ঘাট থেকে যাত্রী নিয়ে মোংলার হোলসিম খেয়া ঘাটে আসার সময় একটি ড্রেজারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় ট্রলারটি ড্রেজারের নিচে চলে যায়। তাৎক্ষনিক কোনও কোনও যাত্রী সাতরিয়ে কূলে উঠে গেলেও একজন মারা যায়। তার নাম সুন্দর বিশ্বাস। বাড়ি খুলনার দাকোপ উপজেলার বাজুয়া গ্রামে। ট্রলারে থাকা আহত, নিহত ও নিখোঁজ যাত্রীদের বাড়ি দাকোপের বিভিন্ন গ্রামে। এ সসব লোকজন মোংলার বিভিন্ন কলকারখানায় চাকরি করে।

ওসি ইকবাল আরও বলেন, ট্রলারটিতে অতিরিক্ত বোঝাই ছিল বলে ঘটনাস্থলে এসে জানা গেছে। এ ঘটনার তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

এদিকে, নিখোঁজদের সন্ধানে পশুর নদীতে অভিযান চালাচ্ছে নৌবাহিনী, কোস্ট গার্ড, পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবরি দল।

একে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি