ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রেলের সেবা সপ্তাহে রাজশাহীতে ফ্রি চিকিৎসা পাবে যাত্রীরা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০২, ৪ ডিসেম্বর ২০১৯

রেলপথ মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার থেকে শুরু হয়েছে সেবা সপ্তাহ। রেলওয়ে এই সেবা সপ্তাহ চলবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত। রাজশাহীতেও নানা কর্মসূচির মধ্য দিয়ে এই সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। সেবা সপ্তাহ উপলক্ষে স্টেশনেই ফ্রি মেডিকেল চেকআপেরও ব্যবস্থা থাকছে।

সকালে রাজশাহী রেলওয়ে স্টেশনের ভিআইপি ওয়েটিং রুমে সেবা সপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। এসময় তিনি বলেন, যাত্রীদের চাহিদা খুবই সীমিত। তারা স্টেশনে এসে ঠিকমতো টিকিট পেতে চান, ট্রেন ও স্টেশনের পরিচ্ছন্ন পরিবেশ দেখতে চান। আর রেলের কর্মকর্তা-কর্মচারীদের ভাল আচরণ আশা করেন। কিন্তু অতীতে তা ঠিক মতো বাস্তবায়ন হয়নি। তবে এখন যে কোনও সময়ের তুলনায় স্টেশন ও প্লাটফর্মগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন।

তিনি বলেন, টিকিট নিয়ে কোনও ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়েছে, যাতে তারা যাত্রীদের সঙ্গে ভাল আচরণ করেন।

পরে প্লাটফর্মে গিয়ে রেলের যাত্রীদের সঙ্গে কথা বলেন ও লিফলেট বিতরণ করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। বিশেষ করে চলন্ত ট্রেনে পাথর ছোঁড়া এবং জীবনের ঝুঁকি নিয়ে রেলের ইঞ্জিন বা ছাদে ভ্রমণ থেকে বিরত থাকতে যাত্রীদের আহ্বান জানান। এসময় পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি