ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নিখোঁজের চারদিন পর স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৪, ২০ ডিসেম্বর ২০১৯

ঠাকুরগাঁওয়ের পৌর শহরের গোয়ালপাড়া মহল্লায় নিখোঁজের চারদিন পর প্রতিবেশির বাসা থেকে সুমনা হক (৯) নামে এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত সুমনা ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল এবং গোয়ালপাড়া মহল্লার জুয়েল হকের মেয়ে। 

পুলিশ এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ একই মহল্লার ইয়াসিন হাবীবের ছেলে রিয়াজ আহমেদকে (১৫) আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে। তার কাছে পাওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার রাতে তাদের বাসার একটি ঘরের মেঝের মাটি খুড়ে সুমনার প্রায় গলিত লাশ উদ্ধার করা হয়। আটক রিয়াজ ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র। এ ঘটনাটি টক অব দ্যা টাউনে পরিণত হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের কঠোর শাস্তির দাবিতে শুক্রবার দুপুরে শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সর্বস্তরের শিক্ষার্থীরা।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আহমেদউল্লাহ জানান, গত ১৫ ডিসেম্বর সুমনা শহরের গোয়ালপাড়ায় ইয়াসিন আলীর বাসায় খেলতে গিয়ে নিখোঁজ হয়। তাকে খুঁজে না পেয়ে পরদিন ১৬ ডিসেম্বর সুমনার বাবা জুয়েল হক সদর থানায় একটি সাধারণ ডায়েরিসহ শহরে নিখোঁজের মাইকিং করেন। কিন্ত তারপরও সুমনাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। 

এরপর একই এলাকার ইয়াসিন হাবীব কাননের বাসায় নজরদারি শুরু করা হয়। অবশেষে ইয়াসিন আলীর ছেলে রিয়াজকে সন্দেহ হলে বৃহস্পতিবার রাতে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে হত্যার বিষয়টি সে স্বীকার করে। এরপর তার তথ্য মতে তাদের বাসার একটি  ঘরের ভিতরে মাটি খুঁড়ে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। 

এসআই আহমেদউল্লাহ আরও জানান, জিজ্ঞাসাবাদের সময় রিয়াজ মেয়েটিকে ধষর্ণের পর হত্যা করেছে বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। সদর থানার ওসি আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
 
এ ঘটনার প্রতিবাদে ও অপরাধীদের দ্রুত কঠোর শাস্তির দাবিতে শুক্রবার দুপুরে শহরের বিভিন্ন স্কুল-কলেজের দুই শতাধিক শিক্ষার্থী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড়মাঠে জমায়েত হয়ে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলকারীরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের প্রাণকেন্দ্র চৌড়াস্তা মোড়ে গিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন চলাকালে বিক্ষোভকারী বক্তরা সুমন হত্যাকারী রিয়াজ আহম্মেদের দ্রুত কঠোর শাস্তির দাবী করেন। সেই সাথে এ হত্যাকান্ডের ঘটনায় যদি অন্য কেউ এই জড়িত থাকে তাহলে তাদের দ্রুত আইনের আত্ততায় আনার জোড় দাবী জানান।

কেআই/আরকে 


   
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি